রবিবার | নভেম্বর ২৮, ২০২১ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮

দেশের খবর

রাজবাড়ীতে আবারো পদ্মায় বিলীন শহর রক্ষাবাঁধের পাইলিং

বণিক বার্তা প্রতিনিধি, রাজবাড়ী

পদ্মায় পানি বৃদ্ধির ফলে ফের ভাঙন শুরু হয়েছে রাজবাড়ীর পদ্মায়। বুধবার বিকাল থেকে শহরের গোদার বাজার এলাকায় দেখা দেয় তীব্র ভাঙন। এতে মুহূর্তেই নদীতে বিলীন হয়েছে অন্তত ৫০ মিটার এলাকার শহর রক্ষাবাঁধের স্থায়ী পাইলিং। তবে ভাঙনে কোনো বসতবাড়ির ক্ষতি হয়নি। ব্যাপক ঝুঁকিতে রয়েছে রাজবাড়ী শহর রক্ষাবাঁধ, বসতবাড়ি, মসজিদ, বাজারসহ গুরুত্বপূর্ণ স্থাপনা।

গতকাল সকালে রাজবাড়ী শহরের গোদার বাজার এলাকায় গিয়ে দেখা যায়, সেখানে পদ্মার স্রোতের সঙ্গে সঙ্গে বড় বড় মাটির খণ্ড ভেঙে পড়ছে। সময় মিজানপুর ইউনিয়নের চর সিলিমপুর এলাকার বাসিন্দা আরিফুল ইসলাম বলেন, বুধবারের ভাঙনে আবারো আতঙ্কিত হয়ে পড়েছেন তারা। তিনি আরো জানান, বুধবার বিকাল থেকে ভাঙন শুরু হলেও গতকাল সকাল ১০টা পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের কোনো কর্মকর্তার দেখা পাননি তারা। সেই সঙ্গে ভাঙনরোধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।

সফিকুল ইসলাম নামে অন্য বাসিন্দা বলেন, সরকার পদ্মার ভাঙন থেকে তীরের বাসিন্দাদের বাঁচাতে কোটি কোটি টাকার প্রকল্প হাতে নিচ্ছে, কিন্তু সে টাকার সঠিক ব্যবহার হচ্ছে না। যে কারণে বারবার পদ্মায় ভাঙন দেখা দিচ্ছে।

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ বলেন, পদ্মায় পানি বৃদ্ধির ফলে ফের ভাঙন দেখা দিয়েছে। শ্রমিক সংকটের কারণে কাজ করা সম্ভব হয়নি।

তবে বিকাল থেকে সংশ্লিষ্ট এলাকায় ভাঙনরোধে জিও ব্যাগ জিও টিউব ফেলা শুরু হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন

×