যশোর শিক্ষা বোর্ডে চেক জালিয়াতি

আরো ১৬ লাখ টাকা ফেরত দিলেন হিসাবসহকারী

বণিক বার্তা প্রতিনিধি, যশোর

দুদকের মামলা হওয়ার পর গতকাল আরো ১৫ লাখ ৯৮ হাজার টাকা ফেরত দিয়েছেন যশোর মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের হিসাবসহকারী আবদুস সালাম। এর আগেও তিনি ১৫ লাখ ৪২ হাজার টাকা ফেরত দিয়েছিলেন। পলাতক থেকে তিনি টাকা ফেরত দিচ্ছেন। তাকে বরখাস্ত করা হয়েছে অনুপস্থিত থাকার কারণে। গতকাল একদিনের ছুটি শেষ হলেও কর্মস্থলে যোগদান করেননি সচিব এএমএইচ আলী আর রেজা। আর অফিসের প্রাডো গাড়ি রিকুইজিশন দিয়ে ঢাকায় নিয়ে গেছেন বোর্ড চেয়ারম্যান মোল্লা আমীর হোসেন। ১৮ অক্টোবর দুদকের মামলা হওয়ার পর শিক্ষা বোর্ড চেয়ারম্যান সচিব ওই রাতেই সরকারি বাসভবন থেকে বের হয়ে চলে যান। মঙ্গলবার গতকাল তারা কেউ অফিস করেননি।

চেক জালিয়াতি করে আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান, সচিবসহ পাঁচজনকে আসামি করে মামলা করে দুদক। দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোরের সহকারী পরিচালক মাহফুজ ইকবাল বাদী হয়ে মামলা করেন।

দুদকের মামলায় আসামিরা হলেন যশোর মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোল্লা আমীর হোসেন, সচিব অধ্যাপক এএমএইচ আলী আর রেজা, হিসাবসহকারী আবদুস সালাম, প্রতারক প্রতিষ্ঠান ভেনাস প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের মালিক শরিফুল ইসলাম বাবু শাহীলাল স্টোরের মালিক আশরাফুল আলম।

দুর্নীতি দমন কমিশন যশোর কার্যালয়ের উপপরিচালক মো. নাজমুচ্ছায়াদাত জানান, আমরা প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়ায় পাঁচজনকে আসামি করে মামলা করেছি। দুদকের কেন্দ্রীয় কার্যালয় থেকে মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হবে। আত্মসাত্কৃত টাকার শেষ গন্তব্যস্থল খুঁজে বের করা হবে।

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র জানান, হিসাবসহকারী আবদুস সালাম টাকা ফেরত দিয়েছেন। আর সচিব মেডিকেল রিপোর্ট জমা দিয়ে সাতদিনের ছুটির আবেদন করেছেন। যেহেতু চেয়ারম্যান রোববার থেকে অফিস করার কথা রয়েছে, সে কারণে তিনি গাড়ি রিকুইজিশন দিয়েছেন।

যশোর শিক্ষা বোর্ডের হিসাবশাখার উপপরিচালক এমদাদুল হক জানান, পলাতক আবদুস সালাম গতকাল ১৫ লাখ ৯৮ হাজার টাকা ফেরত দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন