রবিবার | ডিসেম্বর ০৫, ২০২১ | ২১ অগ্রহায়ণ ১৪২৮

খবর

ইভ্যালির ‘অর্থ পাচার’ নিয়ে অনুসন্ধান করবে না দুদক

নিজস্ব প্রতিবেদক

অনলাইনে কেনাকাটার প্লাটফর্ম ইভ্যালির বিরুদ্ধে ওঠা অর্থ পাচারের অভিযোগ অনুসন্ধান না করার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ৩০০ কোটি টাকা আত্মসাৎ পাচারের অভিযোগ নিয়ে অনুসন্ধান শুরুর সাড়ে তিন মাস পর অভিযোগটি অনুসন্ধান না করার কথা দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ সাংবাদিকদের জানিয়েছেন।

ইভ্যালিসহ -কর্মাস-সংক্রান্ত অভিযোগের অনুসন্ধান কমিশনের তফসিলভুক্ত নয় বলেও জানান তিনি। গতকাল দুদকের প্রধান কার্যালয়ের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা জানান কমিশনের চেয়ারম্যান। 

ইভ্যালিসহ -কমার্স খাতসংক্রান্ত অনিয়মের অভিযোগের অনুসন্ধানের অগ্রগতি জানতে চাইলে তিনি বলেন, -কমার্স বা ইভ্যালির বিষয়টি দুদকের শিডিউলভুক্ত নয়। মানি লন্ডারিংয়ের কথা যখন হয়েছিল তখন আমরা অনুসন্ধানে নেমেছিলাম। এখন মানিলন্ডারিংসহ ইভ্যালির বিষয়টি অন্য সংস্থা দেখবে। এটি গ্রাহকদের সঙ্গে প্রতারণা স্বার্থসংশ্লিষ্ট বিষয়, সেজন্য তা পুলিশ দেখবে, তা সিআইডি দেখবে।

বাণিজ্য মন্ত্রণালয় থেকে ইভ্যালির বিষয়ে গ্রাহক মার্চেন্টের ৩৩৮ কোটি ৬২ লাখ টাকা আত্মসাৎ পাচারের অভিযোগ পেয়ে গত জুলাই থেকে বিষয়টি নিয়ে অনুসন্ধানে নামে দুদক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন