রবিবার | নভেম্বর ২৮, ২০২১ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮

আন্তর্জাতিক খবর

ভারতীয় সাবমেরিন অনুপ্রবেশ ঠেকানোর দাবি পাকিস্তানের

বণিক বার্তা অনলাইন

ভারতের একটি সাবমেরিন পাকিস্তানের জলসীমায় অনুপ্রবেশের চেষ্টাকালে তা প্রতিহত করার দাবি করেছে পাকিস্তানের নৌবাহিনী। আজ মঙ্গলবার দেশটির সেনাবাহিনীর দেয়া বিবৃতিতে এই অনুপ্রবেশের অভিযোগ আনা হয়। খবর আল জাজিরার।

বিবৃতিতে দাবি করা হয়, শনিবার রাতে ভারতের একটি সাবমেরিন পাকিস্তানের জলসীমায় অনুপ্রবেশের চেষ্টা চালায়। এসময় পাকিস্তানের নৌবাহিনীর কঠোর নজরদারিতে ভারতীয় দূর পাল্লার টহল সাবমেরিনের উপস্থিতি শনাক্ত এবং চিহ্নিত হয়।

সরবরাহ করা ভিডিও ফুটেজে, ১৬ অক্টোবর স্থানীয় সময় রাত ১১টা ১৮ মিনিট থেকে ১১টা ৩৬ মিনিট পর্যন্ত ওই সাবমেরিনটিকে দেখা যায়। এটির ভৌগলিক অবস্থান পাকিস্তানের স্পেশাল ইকোনমিক জোনের সীমানায় বলে দাবি করা হয়।

পাকিস্তানের এমন অভিযোগের ব্যাপারে এখনও ভারতের পক্ষ থেকে তাত্ক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। আজকের অভিযোগ দিয়ে তৃতীয়বারের মত ভারতীয় সাবমেরিনের অনুপ্রবেশের অভিযোগ আনলো পাকিস্তান।

এরআগে ২০১৬ সালের নভেম্বরে পাকিস্তানের নৌবাহিনী তাদের জলসীমায় ভারতীয় সাবমেরিন প্রবেশের অভিযোগ আনে। দ্বিতীয় অভিযোগ তোলে ২০১৯ সালের মার্চে। কাশ্মীরসহ নানা ইস্যুতে প্রতিবেশি দুদেশের মধ্যে দীর্ঘদিন ধরে টানাপোড়েন চলে আসছে। দুদেশই একে অন্যের বিরুদ্ধে সন্ত্রাসীদের মদদ দেয়ার অভিযোগ করে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন

×