বৃহস্পতিবার | ডিসেম্বর ০২, ২০২১ | ১৮ অগ্রহায়ণ ১৪২৮

আন্তর্জাতিক খবর

ইরাক যুদ্ধে বুশের সহযোগী কলিন পাওয়েল মারা গেছেন

বণিক বার্তা অনলাইন

সাবেক মার্কিন কূটনীতিক, চার তারকা জেনারেল, ইরাক যুদ্ধে বুশের অন্যতম গুরুত্বপূর্ণ সহযোগী ও পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল মারা গেছেন। করোনা জটিলতায় ৮৪ বছর বয়সে তার মৃত্যু হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কলিন পাওয়েলের পরিবারের দেয়া পোস্টের বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম সিএনবিসি এ খবর জানায়।

পরিবারের পক্ষ থেকে দেয়া ঘোষণায় বলা হয়, আজ সকালে সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এবং জয়েন্ট চিফ অব স্টাফ চেয়ারম্যান জেনারেল কলিন পাওয়েল কভিড-১৯ সংক্রান্ত জটিলতায় মারা গেছেন। আমরা গুরুত্বপূর্ণ ও প্রিয় একজন স্বামী, বাবা, দাদা এবং যুক্তরাষ্ট্রের একজন মহান ব্যক্তিকে হারিয়েছি।

পরিবার জানায়, তিনি কভিড-১৯ ভ্যাক্সিনের ডোজও কমপ্লিট করেছিলেন। ১৯৩৭ সালে নিউইয়র্ক সিটিতে জন্ম নেয়া কলিন পাওয়েল জর্জ ডব্লিউ বুশের সময়ে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্বপালন করেন। এসময় নাইন ইলেভেনের ঘটনার পর আফগানিস্তানে মার্কিন আগ্রাসনের ঘটনা ঘটে। এছাড়া গণবিধ্বংসী অস্ত্রের অজুহাতে ইরাকেও মার্কিন অভিযান পরিচালিত হয়। দুই ক্ষেত্রেই সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের অন্যতম গুরুত্বপূর্ণ সহযোগী হিসাবে ভূমিকা পালন করেন কলিন পাওয়েল।

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন