রবিবার | ডিসেম্বর ০৫, ২০২১ | ২১ অগ্রহায়ণ ১৪২৮

ফিচার

সিআইও ভিউজের সেরা উদ্যোক্তা স্বীকৃতি পেলেন প্রবাসী জাহাঙ্গীর আলম

বণিক বার্তা অনলাইন

বাংলাদেশি প্রকৌশলী জাহাঙ্গীর আলমকে অস্ট্রেলিয়ার একজন সফল উদ্যোক্তা হিসেবে স্বীকৃতি দিয়েছে ব্যবসা, প্রযুক্তি ও উদ্ভাবন বিষয়ক ম্যাগাজিন সিআইও ভিউজ। এ উদ্যোক্তার তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ খাতের প্রতিষ্ঠান টেলিওজের সাফল্যের জন্য তাকে এ স্বীকৃতি দেয়া হয়। গ্লোবাল এন্টারপ্রাইজ হিসাবে গড়ে ওঠা টেলিওজের লক্ষ্য গ্রাহকদের সেরা আইটি পরিষেবা,  টেলিযোগাযোগ বিষয়ক পরামর্শ ও ব্যবসাভিত্তিক সমাধান দেয়া।

সাধারণত উদীয়মান সফল উদ্যোক্তা,তাদের যাত্রা,বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি,ব্যবসায়িক বিশ্ব সম্পর্কিত নানা বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে সিআইও ভিউজ।

চলমান বৈশ্বিক মহামারীর অর্থনৈতিক মন্দার মধ্যেও জাহাঙ্গীর আলম টেলিওজকে সফলভাবে পরিচালনা করে দৃষ্টান্ত সৃষ্টি করেছেন। এরই স্বীকৃতি হিসেবে সিআইও ভিউজ বাংলাদেশি এ প্রকৌশলীকে তাদের সেপ্টেম্বর সংখ্যায় ২০২১ সালের কর্পোরেট জগতে দশজনের একজন সফল উদ্যোক্তা হিসবে স্বীকৃতি দেয়।

জাহাঙ্গীর আলম ২০০৪ সালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয় (সিএসই) বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন। সেবছরেই মোটরোলা সলিউশনসহ বিভিন্ন প্রতিষ্ঠানে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসেবে কাজ শুরু করেন।বিভিন্ন বহুজাতিক প্রতিষ্ঠানে কাজ করার মধ্য দিয়ে নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রতিষ্ঠা করেন টেলিওজ।

দীর্ঘ ১৭ বছরের পেশাগত অভিজ্ঞতার কারণে কৌশলগত পরিকল্পনা, ব্যবসায়ের বিকাশ, পরিচালনা,গ্রাহক পরিসেবা, বাণিজ্যিক ও আর্থিক পরিচালনাসহ নানা বিষয়ে জাহাঙ্গীর আলম দারুণ দক্ষ। তার কাজের বেশকিছু স্বীকৃতিও মিলেছে। এরমধ্যে উল্লেখযোগ্য হলো , অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিলের (এবিবিসি) দেয়া ২০১৯ সালের বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড, সিডনির সামাজিক সংগঠন বিডিহাবের দেয়া স্বাধীনতা পুরস্কার, অস্ট্রেলিয়া থেকে সম্পচারিত প্রথম ও একমাত্র ২৪ ঘন্টার বাংলা টেলিভিশন চ্যানেল জন্মভূমি টেলিভিশনের দেয়া বিশিষ্ট তরুণ উদ্যোক্তা সম্মাননা-২০২১।

ইলক মাস্ককে রোল মডেল মনে করা জাহাঙ্গীর আলম বলেন, তরুণ উদ্যোক্তাদের সবসময় নিজের ওপর বিশ্বাস রাখা উচিত।তাদের উচিত বড় স্বপ্ন দেখে এবং তা অর্জনের জন্য নিজের দক্ষতাকে ব্যবহর করা। তিনি বলেন,আপনি যা করতে পছন্দ করেন তা করুন। কখনই হাল ছাড়বেন না।কারণ সাফল্যের কোনও শর্টকাট নেই। ব্যর্থতা ও চ্যালেঞ্জের মধ্য দিয়েই নিজেকে প্রস্তুত করতে হয়ভ

জাহাঙ্গীর আলমের লক্ষ্য টেলিওজের মাধ্যমে কর্পোরেট জগতে উপস্থিতি সুদৃঢ় করা।তিনি টেলিওজকে সর্বাধিক উদ্ভাবনী গ্লোবাল এন্টারপ্রাইজ হিসাবে গড়ে তুলতে চান।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন