কাল ওমানের বিপক্ষে মাহমুদউল্লাহদের বাঁচা-মরা

ক্রীড়া ডেস্ক

সপ্তম আইসিসি টি২০ বিশ্বকাপের প্রথম পর্বে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষই পেয়েছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে মাহমুদউল্লাহদের খেলতে হচ্ছে স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে।

তবে প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরে প্রত্যাশিত সহজ পথটা নিজেরাই কঠিন করে তুলল বাংলাদেশ দল। ‘সুপার টুয়েলভ’ পর্বে যাওয়ার ক্ষেত্রে এখন দ্বিতীয় ম্যাচটা হয়ে পড়েছে বাঁচা-মরার। আগামীকাল মঙ্গলবার স্বাগতিক ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। পরের পর্বে যেতে হলে এ ম্যাচে জিততেই হবে, হারলে বিদায় ঘণ্টা বেজে যাবে মাহমুদউল্লাহ, সাকিবদের।

রোববার ওমানের আল আমরাতে স্কটল্যান্ডের ছুড়ে দেয়া ১৪১ রানের লক্ষ্যটা ছুঁতে পারেনি বাংলাদেশ, হেরেছে ৬ রানের ব্যবধানে। পরাজয় শেষে ব্যাটিংকেই দুষলেন বাংলাদেশ দলনায়ক মাহমুদউল্লাহ। তিনি বলেছেন, আমি যারপরনাই হতাশ। ব্যাটিং নিয়েই এখন দুশ্চিন্তা আমাদের। পরের ম্যাচগুলোতে আমাদের আরো ভালো ব্যাটিং করতে হবে। পরিস্থিতি নির্বিশেষে আমাদের আক্রমণাত্বক ক্রিকেট খেলতে হবে। আমি মনে করি, আমরা আজ (রোববার) ভালো খেলিনি, কিন্তু আমরা একটি ভালো টি২০ দল। আমাদের ভালো করার সামর্থ্য আছে। নিজেদের সেরা ক্রিকেটটা খেললেই আমরা জয় পাই।

রান চেজ নিয়ে তিনি আরো বলেন, আমরা পাওয়ার প্লেতে রান তুলতে পারিনি। ১৪০ রান তাড়া করতে নেমে ভালো সূচনা প্রয়োজন ছিল। আমি মনে করি, সাকিব ও মুশফিক ইনিংসটা মেরামত করে দিয়েছিল, যদিও মাঝের দিকে আমরা ভালো ব্যাট করিনি, উইকেট কিন্তু ভালোই ছিল। আমরা অনেক ভুল করেছি। আমার মনে হয়, তাদের স্পিনারদের কিছু ওভার থেকে বেশি রান তুলে নিতে পারলে আমাদের রান রেটটা এত বেশি হতো না, যা আমরা পারিনি বলেই চাপটা তৈরি হয়।

আগামীকাল আল আমরাতে রাত ৮টায় ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে বিকাল চারটায় পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে স্কটল্যান্ড। ওমান ও স্কটল্যান্ড উভয়ের ঝুলিতেই সমান দুই পয়েন্ট।

এদিকে, ‘এ’ গ্রুপে আজ দুটি ম্যাচ। বিকাল চারটায় আয়ারল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে নেদারল্যান্ডস। রাত আটটায় শ্রীলংকা খেলবে নামিবিয়ার বিপক্ষে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন