শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাই শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্ম নেন রাসেল। মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, চলতি বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন শেখ রাসেল দিবস হিসেবে পালিত হচ্ছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘৃণ্য ঘাতকচক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরিবারের অন্য সদস্যদের সঙ্গে খুনিরা নিষ্ঠুরভাবে রাসেলকেও হত্যা করেছিল। মৃত্যুকালে ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিল রাসেল।

এদিকে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। উপলক্ষে আজ সকাল ৮টায় বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতিহা পাঠ, মিলাদ দোয়া মাহফিলের আয়োজন করেছে আওয়ামী লীগ। এছাড়াও শেখ রাসেল দিবস উপলক্ষে আগামীকাল বেলা সাড়ে ৩টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে শেখ রাসেলের জন্মদিন শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণের জন্য দলীয় নেতাকর্মী, সমর্থক সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন