কাপ্তাইয়ে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা

বণিক বার্তা প্রতিনিধি, রাঙ্গামাটি

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চিত্মরম ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নেথোয়াই মারমাকে (৫৬) গুলি করে হত্যা করেছে দুর্বৃৃত্তরা। গত শনিবার দিবাগত রাতে হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নেথোয়াই মারমা আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (পিসিজেএসএস) দায়ী করে বলেন, এর আগে চিত্মরমে দুজন যুবলীগ নেতাকে হত্যার ঘটনার পর থেকে নেথোয়াই মারমা উপজেলা সদরে রেস্ট হাউজেই বসবাস করত। শনিবার মনোনয়নপত্র জমা দিয়ে চিত্মরমে এলাকায় গিয়েছিল নেতাকর্মী স্বজনদের সঙ্গে দেখা করতে। কিন্তু রাত ১২টার পরে আগাপাড়া এলাকায় প্রায় ১৪-১৫ জনের সশস্ত্র সন্ত্রাসী দল তার বাসার দরজা ভেঙে ঢুকে তাকে গুলি চালিয়ে হত্যা করে। হত্যাকাণ্ড নিঃসন্দেহে সন্তু লারমার জনসংহতি সমিতির কাজ।

কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, গতকাল সকালে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল মর্গে গুলিতে নিহত আওয়ামী লীগ নেতার ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। ঘটনায় পর্যন্ত কোনো মামলা হয়নি।

এদিকে হত্যাকাণ্ডের প্রতিবাদে গতকাল দুপুরে কাপ্তাই উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ সহযোগী সংগঠনগুলো। কর্মসূচিতেও তারা হত্যাকাণ্ডের জন্য জনসংহতি সমিতিকে দায়ী করে খুনিদের গ্রেফতারপূর্বক শাস্তির দাবি জানান। তবে হত্যার অভিযোগ প্রসঙ্গে কথা বলতে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। এছাড়া গণমাধ্যমেও কোনো বিবৃতিতে দেয়নি সংগঠনটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন