নার্সদের রংপুর মেডিকেল পরিচালকের কার্যালয় ঘেরাও

বণিক বার্তা প্রতিনিধি, রংপুর

করোনার প্রণোদনার টাকার দাবিতে রংপুর মেডিকেলে কলেজ (রমেক) হাসপাতালের নার্সরা বিক্ষোভ পরিচালকের কার্যালয় ঘেরাও করেন। গতকাল বেলা ১১টা-১টা পর্যন্ত ঘণ্টা ধরে চলা কর্মসূচিতে ব্যাহত হয় হাসপাতালের স্বাস্থ্যসেবা। কর্মসূচি চলাকালে হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিমকে অবরুদ্ধ করে তাদের লিখিত আবেদনে স্বাক্ষরে বাধ্য করার অভিযোগ উঠেছে।

কর্মসূচিতে অংশ নেয়া নার্স সেতারা পারভীন মিজানুর রহমান জানান, গত অর্থবছরের জুন ক্লোজিংয়ের আগে চিকিৎসকসহ অন্যরা করোনার প্রণোদনার টাকা পেয়েছেন। অথচ আজ অবধি নার্সরা প্রণোদনার টাকা পাননি।

রংপুর মেডিকেল কলেজের স্বাধীনতা নার্সেস পরিষদ এবং বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) সভাপতি ফোরকান আলী জানান, গত বছর জীবন বাজি রেখে করোনা দুর্যোগ মোকাবেলা করলেও প্রণোদনা বাবদ হাজার জন নার্সের দুই মাসের মূল বেতনের সমমানের কোটি ১২ লাখ টাকা তাদের দেয়া হয়নি। অথচ চিকিৎসক কর্মচারীদের প্রণোদনার টাকা অনেক আগেই উত্তোলন করা হয়েছে।

হাসপাতাল পরিচালক ডা. রেজাউল করিম বলেন, রেজিস্টার অনুযায়ী করোনাকালে কাজ করেছেন ২৩৮ জন নার্স। তাই প্রণোদনার টাকা পাবেন শুধু তারাই। তিনি অভিযোগ করেন, তাকে প্রায় ঘণ্টা অবরুদ্ধ রেখে তাদের আবেদনে স্বাক্ষর করতে বাধ্য করা হয়েছে।

 কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে তিনি স্বাক্ষর করেছেন। তবে তিনি বলেন, প্রণোদনার টাকার মঞ্জুর করবে মন্ত্রণালয়। এখানে আমার করার কিছু নেই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন