নতুন ফোল্ডেবল ফোন

চীনের বাজারে স্যামসাংয়ের ডব্লিউ২২ ফাইভজি

বণিক বার্তা ডেস্ক

চীনের বাজারে এসেছে স্যামসাংয়ের নতুন স্মার্টফোন ডব্লিউ২২ ফাইভজি। স্যামসাং চায়না টেলিকম যৌথভাবে ফোনটি নির্মাণ করেছে। ফোল্ডেবল ফোনটিতে নতুন কোনো স্পেসিফিকেশন নেই, কেননা এটি স্যামসাংয়ের গ্যালাক্সি জেড ফোল্ড থ্রির রিব্যান্ডেড ভার্সন। খবর গিজমো চায়না।

আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা এবং এস পেন স্টাইলাস সাপোর্ট সিস্টেমের ফোনটি চীনের বাজারে এসেছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রটেকশনসহ। স্মার্টফোনটিতে আছে ২৫ ওয়াটের ওয়্যার্ড ফাস্ট চার্জিং সুবিধা। এছাড়া ১০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জিং সিস্টেমসহ থাকছে দশমিক ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট। পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৪৪০০ এমএএইচ ডুয়াল সেল ব্যাটারি।

ডব্লিউ টোয়েন্টি-টু ফাইভজি স্মার্টফোনটির ডিসপ্লে দুটি। এর সেকেন্ডারি ডিসপ্লের সাইজ দশমিক ২৮ ইঞ্চি। এইচডি প্লাস (৮৩২X২২৬৮ পিক্সেল) রেজল্যুশনের ডিসপ্লেটির ভ্যারিয়েবল রিফ্রেশ রেট ১২০ হার্টজ, এসেছে ২৪ দশমিক : অ্যাসপেক্ট রেশিও এবং ৩৮৭ পিপিআই পিক্সেল ডেনসিটিসহ। মূলত এটি ইকোটু ওলেড প্যানেলে তৈরি। প্রাইমারি ডিসপ্লেতে ব্যবহার হয়েছে ডাইনামিক অ্যামোলেড টুএক্স প্যানেল। কিউএক্সজিএ প্লাস (২২০৮১৭৬৮ পিক্সেল) রেজল্যুশনের ডিসপ্লেটি দশমিক ইঞ্চির। এতে ১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট ২২ দশমিক :১৮ অ্যাসপেক্ট রেশিও এবং ৩৭৪ পিপিআই পিক্সেল ডেনসিটিসহ সাপোর্ট করে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের ফোনটিতে আছে ১৬ জিবি র‌্যাম  ৫১২ জিবি স্টোরেজ। আছে ত্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ক্যামেরাগুলোর মধ্যে একটি এফ/ দশমিক অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনসহ ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড শুটার এবং ১২ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর। তৃতীয় ক্যামেরাটি ডুয়াল ওআইএস সাপোর্টেড টুএক্স অপটিক্যাল জুম এইচডিআর ১০ প্লাস রেকর্ডিং সিস্টেমের। সেলফি ভিডিও চ্যাটের জন্য ডব্লিউ টোয়েন্টি-টু ফাইভজি ফোনের কভার স্ক্রিনে আছে এফ/ দশমিক অ্যাপারচার এবং ৮০ ডিগ্রি অফ ভিউসহ ১০ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনের স্ক্রিনের অভ্যন্তরে আছে মেগাপিক্সেলের আন্ডার ডিসপ্লে ক্যামেরা।

চীনের বাজারে ফোনটি এসেছে ১৬ হাজার ৯৯৯ ইউয়ান মূল্যে। স্লিক ব্ল্যাক কালারের ফোনটি আগামী ২২ অক্টোবর থেকে মিলবে শুধু চীনা বাজারেই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন