ইভ্যালির ওয়েবসাইট ও সেলফোন অ্যাপ বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ওয়েবসাইট সেলফোন অ্যাপ বন্ধ করা হয়েছে। গতকাল প্রতিষ্ঠানটির ভেরিফায়েড ফেসবুক পেজে  তথ্য জানানো হয়। ওয়েবসাইট অ্যাপ বন্ধের খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনা-সমালোচনা শুরু হয়। গ্রাহকরা ফেসবুকে তাদের উদ্বেগ প্রকাশ করছেন।

ইভ্যালির ফেসবুক পোস্টে বলা হয়, বর্তমান পরিস্থিতিতে অজ্ঞাতনামা হিসেবে আমাদের সব কর্মী শঙ্কার মধ্যে দিন অতিবাহিত করছেন। আমাদের সিইও এবং চেয়ারম্যান কারাগারে থাকায় আমাদের ব্যাংকিংও সাময়িকভাবে বন্ধ। এমন পরিস্থিতিতে আমাদের সার্ভারসহ অফিসের খরচ চালানো এবং আমাদের এমপ্লয়িদের দায়িত্ব নেয়ার বিষয়গুলোতে অনিশ্চয়তা দেখা দিয়েছে। আমাদের উকিলের মাধ্যমে সম্মানিত সিইওর বক্তব্য হলো সুযোগ সময় পেলে আমাদের পক্ষে চার মাসের মধ্যেই সব জটিলতা গুছিয়ে ওঠা সম্ভব।  পরিস্থিতিতে আমাদের সার্ভার বন্ধ হয়ে যাওয়ার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। পুনরায় দ্রুত সার্ভার চালু করে দেয়ার জন্য আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন কারাগারে রয়েছেন। রাসেল কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে আর তার স্ত্রী গাজীপুরের কাশিমপুর কারাগারে আছেন। বর্তমানে তারা একাধিক মামলায় রিচারাধীন রয়েছেন।

ভুক্তভোগীদের করা মামলায় রাসেলকে দুই দফায় চারদিন আর তার স্ত্রীকে তিনদিন রিমান্ডে পাঠিয়েছিলেন আদালত। তাদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে মামলাগুলোর তদন্ত প্রতিবেদন চার্জশিট প্রস্তুত করছে পুলিশ।

পুলিশের জিজ্ঞাসাবাদে ১৬ আগস্ট পর্যন্ত গ্রাহকদের কাছে ইভ্যালির ৩১০ কোটি ৯৯ লাখ টাকা দেনা থাকার কথা জানিয়েছেন রাসেল। সূত্র জানায়, জিজ্ঞাসাবাদে রাসেল আরো জানিয়েছেন, বর্তমানে বাংলাদেশ ব্যাংক যেকোনো পণ্যের অর্ডারে সর্বোচ্চ ১০ ভাগ অগ্রিম টাকা পরিশোধের অনুমতি দিচ্ছে। যখন অর্ডার নেয়ার পরিস্থিতি স্বাভাবিক হবে এবং ইভ্যালিতে কাঙ্ক্ষিত বিনিয়োগ আসবে, তখন তিনি টাকা ফিরিয়ে দেবেন। যদিও বিনিয়োগ প্রাপ্তির অগ্রগতি শূন্য বলে স্বীকার করেন তিনি।

-কমার্স ভিত্তিক প্রতিষ্ঠানটি পরিচালনার জন্য কমিটি করে দেয়ার কথা বলেছেন হাইকোর্ট। কমিটিতে একজন অবসরপ্রাপ্ত বিচারপতি, একজন সচিব, চার্টার্ড অ্যাকাউনট্যান্ট একজন আইনজীবীকে রাখার ইচ্ছা ব্যক্ত করেন আদালত।  কমিটির জন্য দুই সচিবসহ তিনজনের নাম পাঠায় বাণিজ্য মন্ত্রণালয়।

প্রস্তাবিত নামগুলো হলো স্থানীয় সরকার পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব রেজাউল আহসান, ভূমি সংস্কার বোর্ডের সাবেক সচিব ইয়াকুব আলী পাটোয়ারী এবং ভূমি মন্ত্রণালয়ের সাবেক সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী। এর মধ্যে একজনকে রাখা হবে কমিটিতে। কমিটি গঠনের জন্য প্রস্তাবিত ব্যক্তিদের ব্যাকগ্রাউন্ড পর্যালোচনা করে আদালত সপ্তাহে আদেশ দেবেন বলে বুধবার জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন