শনিবার | অক্টোবর ২৩, ২০২১ | ৮ কার্তিক ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

ব্রাউজারের জন্য পিডিএফ এডিটর আনছে অ্যাডোবি

বণিক বার্তা ডেস্ক

একটা সময় পিডিএফ ব্যবহার করা অনেক কঠিন ছিল। বর্তমানে খুব সহজে এটি ব্যবহার করা গেলেও কিছু ক্ষেত্রে এখনো ব্যবহারকারীরা সমস্যার সম্মুখীন হন। বিশেষ করে যখন কোনো কিছু সম্পাদনা করার প্রয়োজন হয় তখন। বিড়ম্বনা থেকে মুক্তি দিতে ক্রোম এজ ব্রাউজারের জন্য পিডিএফ এক্সটেনশন আনতে যাচ্ছে অ্যাডোবি। খবর এনগ্যাজেট।

অনেকেই ডকুমেন্টের কাজের জন্য ডেডিকেটেড কোনো সফটওয়্যার ডাউনলোড করতে চান না। তাদের জন্য নতুন এক্সটেনশন আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ব্রাউজার থেকে সরাসরি পিডিএফ টুলসে প্রবেশ করতে পারবেন।

পিডিএফ ফাইল ব্যবহারের ক্ষেত্রে অনেকের ডকুমেন্টস সাইন করার প্রয়োজন হয়। এখন থেকে এক্সটেনশন ব্যবহারকারীদের ফিচার ব্যবহারের জন্য আলাদা করে অ্যাক্রোব্যাট প্রো ডিসি সাবস্ক্রাইব করতে হবে না। নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা পিডিএফ ফাইলে কমেন্টসও যুক্ত করতে পারবেন। পাশাপাশি ডাউনলোড প্রিন্ট করা যাবে।

অ্যাক্রোব্যাট ওয়েব নতুন এক্সটেনশন সম্পূর্ণ আলাদা। সম্প্রতি নতুন এক আপডেটের মাধ্যমে প্রতিষ্ঠানটি তাদের ডেস্কটপ ক্লায়েন্টে বেশকিছু পরিবর্তন এনেছে। আপনি যদি দৈনন্দিন কর্মে পিডিএফ এডিট করে থাকেন, তাহলে আপনাকে অ্যাডোবির ডেডিকেটেড অ্যাপ ব্যবহার করতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন