শনিবার | অক্টোবর ২৩, ২০২১ | ৮ কার্তিক ১৪২৮

টকিজ

মানি হেইস্ট শেষ ভলিউম

পিস্তল লোড করলেন প্রফেসর

নেটফ্লিক্সের তুমুল জনপ্রিয় সিরিজ মানি হেইস্টের পঞ্চম সিজনের দ্বিতীয় শেষ ভলিউমের টিজার প্রকাশ করেছে নেটফ্লিক্স। ৪১ সেকেন্ডের টিজারে চিরচেনা শান্ত শান্তির বাহক প্রফেসর পিস্তল লোড করছেন। এতেই বোঝা যায়, শেষ ভলিউমটা কেমন জমজমাট হতে যাচ্ছে। একের পর এক প্রিয় মানুষদের হারিয়ে যেন দেয়ালে পিঠ ঠেকে গেছে প্রফেসরের। টিজারের শুরুতে দেখা যায়, রিও মেঝেতে চিত হয়ে শুয়ে আছে। ঠিক যেখানে পঞ্চম সিজনের প্রথম ভলিউম শেষ হয়েছিল। রিওর মেঝের ওপরের তলায় মারা গেছে তার প্রেমিকা টোকিও। সময় ভয়েস ওভারে শোনা যায় প্রফেসরের গলা। তিনি বলেন, গত কয়েক ঘণ্টায় আমার প্রিয় মানুষকে হারিয়েছি; কিন্তু আমি পালাতে চাই না। যা- ঘটুক না কেন এই ডাকাতির জন্য। সময় ছোট ছোট দৃশ্যে পর্দায় দেখানো হয় স্পেনের রিজার্ভ ব্যাংকের ভেতরে থাকা ডাকাতদের আবেগঘন মুহূর্ত। এর শেষে দেখানো হয় প্রফেসরের অগ্নিদৃষ্টি।

নেটফ্লিক্সের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা টিজারের নিচে বিশ্বের বিভিন্ন দেশের দর্শকরা কমেন্ট করেছেন। মেলভিন সিং নামে একজন লিখেছেন, বিষয়টা দেখতে কেমন হবে, যদি শেষ এপিসোডে প্রফেসর নিজে যুদ্ধে নামেন? আরেকজন লিখেছেন, প্রফেসর যুদ্ধে নামছেন। তার মানে তিনি নিজেকে উৎসর্গ করতে যাচ্ছেন রাকেল অন্যদের বাঁচানোর জন্য। টিজার প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যে হাজার খানেক কমেন্ট পড়েছে। অনেকে ডাকাতদের বাঁচানোর বিভিন্ন ব্যঙ্গাত্মক উপায় বাতলে দিচ্ছেন। তাদের উদ্দেশে একজন লিখেছেন, যদি তুমি ডাকাতদের জন্য কোনো ফান থিওরি নিয়ে আসো, তবে জেনে রেখো প্রফেসর এরই মধ্যে সব জেনে ফেলেছেন। কমেন্টকারী আসলে প্রফেসরের নিখুঁত পরিকল্পনার দিকেই ইঙ্গিত করেছেন। তবে যে যা- বলুক, কী হবে শেষ ভলিউমে দেখতে হলে আপাতত অপেক্ষা করতে হবে আগামী ডিসেম্বর পর্যন্ত। এদিনই নেটফ্লিক্স তাদের জনপ্রিয় সিরিজের শেষ ভলিউম মুক্ত করবে।

২০১৭ সালে স্পেনের অ্যান্টেনা- টেলিভিশনে প্রচার শুরু হয় লা কাসা দে পাপেল নামের টিভি সিরিজ। প্রথম সিজন প্রচারের পরেই বিশ্বব্যাপী হইচই পড়ে যায়। ২০১৯ সালে নেটফ্লিক্স সিরিজের স্বত্ব কিনে নেয়। লা কাসা দে পাপেল নামে স্প্যানিশ মানি হেইস্ট নামে ইংরেজি ভাষায় প্রচার শুরু করে। এখন পর্যন্ত সিরিজের চারটি সিজন প্রচারিত হয়েছে। কাঙ্ক্ষিত পঞ্চম সিজনের জন্য ভক্তদের দেড় বছর অপেক্ষা করতে হয়। মহামারী অপেক্ষা দীর্ঘ করে তোলে। অবশেষে পঞ্চম সিজনের প্রথম ভলিউম প্রচার হয় বছরের সেপ্টেম্বরে। শেষ ভলিউম প্রচার হবে আগামী ডিসেম্বর। একজন ডাকাত সরদার, বুদ্ধিমত্তা নিখুঁত পরিকল্পনার কারণে সবাই যাকে প্রফেসর নামে ডাকে, তার পরিকল্পনায় দলের বাকি সদস্যরা স্পেনের টাঁকশাল রিজার্ভ ব্যাংকে বড় দুটি ডাকাতিতে নামে। প্রথম ডাকাতিতে পুলিশ, সেনাবাহিনী গোয়েন্দাদের চোখ ফাঁকি দিয়ে ২৪ বিলিয়ন ইউরো নিয়ে পালিয়ে যায় তারা। দ্বিতীয় ডাকাতিতে কয়েকশ টন স্বর্ণ গলিয়ে বের করে নেয়ার চেষ্টা করছে। ডাকাতরা কি সফল হবে? নাকি একে একে স্পেনের অত্যাধুনিক সমরসাজে সজ্জিত পুলিশ সেনাবাহিনীর হাতে মারা পড়বে? রুদ্ধশ্বাস সিরিজের শেষ দেখতে অপেক্ষায় আছে পুরো বিশ্ব। নেটফ্লিক্সে স্কুইড গেম মুক্তির আগে মানি হেইস্টই ছিল সবচেয়ে জনপ্রিয় সিরিজ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন