বুধবার | অক্টোবর ২০, ২০২১ | ৫ কার্তিক ১৪২৮

খবর

বাংলাদেশ থেকে সোর্সিং বাড়ানোর পরিকল্পনা পোশাক ব্র্যান্ড বেনেটনের

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ থেকে সোর্সিং বাড়ানোর পরিকল্পনা করছে পোশাকের আন্তর্জাতিক ব্র্যান্ড ইউনাইটেড কালারস অব বেনেটন। আজ বৃহস্পতিবার পোশাক পণ্য প্রস্তুত ও রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ সভাপতির সঙ্গে সাক্ষাতে বিষয়টি জানান, বেনেটন এশিয়া প্যাসেফিক লিমিটেডের প্রতিনিধি।

বিজিএমইএর সভাপতি ফারুক হাসানের সঙ্গে এক সাক্ষাতে এ আগ্রহ প্রকাশ করেন বেনেটন এশিয়া প্যাসেফিক লিমিটেডের হেড অব অপারেশনস মনিকা জোশী। এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএ সহ সভাপতি মিরান আলী।

সাক্ষাতে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পণ্যের বৈচিত্র্যকরণ, বিশেষকরে নন কটন ও হাই এন্ড পণ্যের দিকে বাংলাদেশের পোশাক শিল্প যে ক্রমাগত মনোযোগ বাড়াচ্ছে তা উল্লেখ করেন। তিনি উচ্চ চাহিদাসম্পন্ন পোশাকের জন্য বাংলাদেশের সরবরাহকারীদের সক্ষমতা তৈরিতে সমর্থন ও  সহযোগিতা দিতে বেনেটনকে অনুরোধ জানান।

বেনেটনকে বাংলাদেশ থেকে আরো বেশি পোশাক সোর্সিং করার বিষয়ে বিজিএমইএর পক্ষ থেকে সহায়তা প্রদানের আশ্বাস দিয়ে বিজিএমইএ সভাপতি বলেন, বৈশ্বিক সাপ্লাই চেইনে ইয়ার্ন, কেমিক্যাল এবং অন্যান্য কাঁচামালের দাম বেড়ে যাওয়ায় পোশাক শিল্পে উপাদন ব্যয় বেড়ে গেছে। এ প্রেক্ষিতে সাপ্লাই চেইনকে টেকসই করতে পোশাকের ন্যায্য মূল্য এবং সাপ্লাই চেইনের অংশীদারদের প্রতি সহানুভুতিশীল হওয়ার উপর গুরুত্বারোপও করেন ফারুক হাসান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন