বৃহস্পতিবার | অক্টোবর ২৮, ২০২১ | ১২ কার্তিক ১৪২৮

খবর

করোনায় আরো ৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা আবারো এক অংকে নেমে এসেছে। সকাল ৮টার আগ পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭ জন। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪৬৬ জন ও সুস্থ হয়েছেন ৬৯৫ জন।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, মৃতের সংখ্যা ১০ মার্চ ৬ জন ও ৮ অক্টোবর ৭ জন ছিল। যা আজ আবার ৭ জনে নেমে এসেছে। এদিন মারা যাওয়াদের মধ্যে ৩ জন পুরুষ ও ৪ জন নারী। তাদের মধ্যে ঢাকায় ৩ জন, চট্টগ্রামে ২ জন, রাজশাহী ও খুলনায় ২ জন মারা যান।

দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত ২৭ হাজার ৭৩৭ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। আর কভিড শনাক্ত হয়েছে মোট ১৫ লাখ ৬৪ হাজার ৪৮৫ জনের শরীরে।হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৬ হাজার ৩৬৮ জন।

বৃহস্পতিবারের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৯৫ জনের মধ্যে ৩৪২ জন অর্থাৎ ৭৩ শতাংশ ঢাকা বিভাগের। অন্যদিকে সারাদেশে ২১ হাজার ৫৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। সে অনুযায়ী সারাদেশে শনাক্তের হার ২ দশমিক ১৬ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২২৪ জন। এদের মধ্যে ঢাকায় ১৬৫ ও ঢাকার বাইরে ৫৯ জন। এ নিয়ে সারাদেশে বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু চিকিৎসা নিচ্ছেন ৯৭৩ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন