তাইওয়ানে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৪৬

বণিক বার্তা অনলাইন

তাইওয়ানে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৪৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন ৭৯ জন। এরমধ্যে ১৪ জনের অবস্থা গুরুতর। দক্ষিণাঞ্চলীয় কাউসিউং শহরের একটি ভবনে বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় অগ্নিনির্বাপন কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি জানায়, বৃহস্পতিবার সকালে ১৩ তলা বিশিষ্ট আবাসিক ও বাণিজ্যিক ভবনে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে তার আগেই বেশ কয়েকটি তলায় আগুন ছড়িয়ে পড়লে হতাহতের সংখ্যা বেড়ে যায়।

বিবিসির খবরে বলা হয়, আহত ৭৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অন্তত ১৪ জনের অবস্থা গুরুতর। অগ্নি নির্বাপন কর্মীরা জানিয়েছেন, নিহতরা বেশীরভাগই ৭ম এবং ১১শ তলার বাসিন্দা।

প্রতিবেশীরা স্থানীয় সংবাদ মাধ্যমকে জানান, আগুন ছড়ানোর আগে তারা বড়সড় বিস্ফোরণের শব্দ শুনেছেন।তাত্ক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা সম্ভব হয়নি। তবে কারণ অনুসন্ধানে তদন্তকারী দল কাজ করছে। ভবনটির নীচ তলা থেকে পাঁচ তলা পর্যন্ত বাণিজ্যিক, বাকীগুলো আবাসিক ভবন হিসাবে ব্যবহার হত। নীচ তলায় ছিল রেস্টুরেন্ট, বার, সিনেমা এবং মার্কেট। ঘটনার পর এগুলো ব্যবহার অনুপযোগী বলে অনুমান করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন