আবারো ‘লিডিং পার্টনার ব্যাংক অ্যাওয়ার্ড’ পেল সিটি ব্যাংক

সিটি ব্যাংক টানা দ্বিতীয়বারের মতো এডিবির লিডিং পার্টনার ব্যাংক অ্যাওয়ার্ড ইন বাংলাদেশ পুরস্কার অর্জন করেছে। এডিবির ট্রেড অ্যান্ড সাপ্লাই চেইন ফাইন্যান্স প্রোগ্রামের (টিএসসিএফপি) অধীনে সম্পাদিত ট্রেড লেনদেনে সর্বোচ্চসংখ্যক লেনদেন নিশ্চিত করার ফলে সিটি ব্যাংক পুরস্কার অর্জন করেছে। ২০২০ সালেও  সিটি ব্যাংক সম্মানজনক পুরস্কারটি অর্জন করে। চলমান মহামারীর জন্য সম্প্রতি এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ২০২১ সালের পুরস্কার ঘোষণা করা হয়। বিশ্বব্যাপী এডিবির ২০০ ব্যাংকের প্রতিনিধিরা সংযুক্ত ছিলেন আয়োজনে। বিশ্বের ২৭টি ব্যাংককে ২১টি ক্ষেত্রে অবদান রাখার জন্য পুরস্কৃত করে ফিলিপাইনভিত্তিক প্রতিষ্ঠানটি।

বাংলাদেশে ২০২০ সালের জুলাই থেকে বছরের ৩০ জুন পর্যন্ত ১২ মাসে এডিবি কর্মসূচিতে কার্যকর ভূমিকা রাখার জন্য সিটি ব্যাংক পুরস্কার অর্জন করে। সময়ের মধ্যে এডিবির সহযোগী হিসেবে ব্যাংক করপোরেট এসএমই গ্রাহকদের ছোট এবং বড় ব্যবসায় অর্থায়ন করেছে। ট্রেড ফাইন্যান্সিং সক্ষমতা, কর্মক্ষম দক্ষতা, আর্থিক স্বাস্থ্য ঝুঁকি ব্যবস্থাপনা বৃদ্ধির জন্য ক্রমাগত প্রচেষ্টার ফলে পুরস্কার। ২০১৯ সালে এডিবির অংশীদারিত্ব কর্মসূচিতে লেনদেনে সর্বোচ্চ প্রবৃদ্ধি নিয়ে মোমেন্টাম অ্যাওয়ার্ড অর্জন করেছিল সিটি ব্যাংক।

২০১৬ সাল থেকে সিটি ব্যাংক এডিবির টিএসসিএফপি প্রোগ্রামের অধীনে ইস্যুয়িং ব্যাংক হিসেবে অংশগ্রহণ করে আসছে। ২০১৭ সাল থেকে ব্যাংক রিভলভিং ক্রেডিট সুবিধাও গ্রহণ করেছে। কর্মসূচির অধীনে এডিবির সহায়তায় প্রথম সারির আন্তর্জাতিক ব্যাংকের সঙ্গে সম্পর্ক বৃদ্ধির মাধ্যমে বাণিজ্য অর্থায়নের ক্ষেত্রে নতুন সুযোগ সৃষ্টি করেছে সিটি ব্যাংক। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন