রবিবার | অক্টোবর ২৪, ২০২১ | ৯ কার্তিক ১৪২৮

আন্তর্জাতিক ব্যবসা

ব্যাটারি প্রতিস্থাপনে এলজির সঙ্গে চুক্তিতে পৌঁছেছে জিএম

বণিক বার্তা ডেস্ক

এলজির সঙ্গে একটি চুক্তিতে পৌঁছেছে মার্কিন গাড়ি নির্মাতা জেনারেল মোটরস (জিএম) ব্যাটারিতে অগ্নিকাণ্ডের ঝুঁকির কারণে শেভ্রলেট বোল্ট বৈদ্যুতিক গাড়ি বাজার থেকে তুলে নেয়ার জন্য জিএমকে ১৯০ কোটি ডলার থেকে ২০০ কোটি ডলার সরবরাহ করবে দক্ষিণ কোরীয় ব্যাটারি নির্মাতা প্রতিষ্ঠানটি। খবর এপি।

একটি বিবৃতিতে চুক্তির বিষয়টি ঘোষণা দিয়ে জিএম জানিয়েছে, চুক্তির ফলে বাজার থেকে তুলে নেয়ার ব্যয়ের তিন-চতুর্থাংশ পূরণ হবে।

গত আগস্টে জিএম বিশ্বজুড়ে বিক্রি হওয়া লাখ ৪০ হাজারেরও বেশি বৈদ্যুতিক বোল্ট বাজার থেকে তুলে নেয়ার ঘোষণা দেয়। সংস্থাটি বিনা মূল্যে প্রতিটি গাড়ির ব্যাটারি মডিউল প্রতিস্থাপন করে দেবে। কয়েকটি শেভ্রলেট বোল্টে আগুন লাগার পরিপ্রেক্ষিতে এমন ঘোষণা দেয় সংস্থাটি।

গত মাসে জিএম বলেছিল, প্রতিস্থাপনের জন্য বোল্টের ব্যাটারি মডিউলের উৎপাদন শুরু হয়েছে এবং অক্টোবরের মাঝামাঝি নাগাদ গ্রাহকরা সেবা পেতে শুরু করবেন। একটি বিবৃতিতে সংস্থাটি বলেছিল, কোরিয়ার এলজি জিএমের মূল্যবান সম্মানিত সরবরাহকারী। আমাদের ইঞ্জিনিয়ারিং ম্যানুফ্যাকচারিং দলগুলো নতুন ব্যাটারি মডিউলগুলো উৎপাদন ত্বরান্বিত করতে সহযোগিতা অব্যাহত রেখেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন