প্রথম প্রান্তিকে সোনালী পেপারের আয় বেড়েছে ২৮%

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেডের আয় বেড়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় হয়েছে ৩৯ কোটি ৭৩ লাখ ১৪ হাজার ৬৬৭ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ৩১ কোটি লাখ ৫৮ হাজার ৯৫৮ টাকা। সেই হিসাবে কোম্পানিটির আয় বেড়েছে কোটি ৬৯ লাখ ৫৫ হাজার ৭০৯ টাকা বা ২৮ শতাংশের বেশি। প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে। 

প্রতিবেদন অনুযায়ী, আলোচ্য সময়ে সোনালী পেপারের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১২ কোটি ১৮ লাখ ৮৭ হাজার ৮৬৯ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে কর-পরবর্তী নিট মুনাফা ছিল কোটি ১৫ লাখ হাজার ৯৯৫ টাকা। সেই হিসাব মুনাফা বেড়েছে ১১ কোটি লাখ ৮১ হাজার ৮৭৪ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৬৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৩ পয়সা। শেয়ারপ্রতি নিট পরিচালন তারল্য প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে টাকা ৫১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ২৬ পয়সা।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে সোনালী পেপারের নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৩২ কোটি ৫৯ লাখ হাজার ৮০৮ টাকা। আগের বছরের একই সময়ে যা ছিল ৫২০ কোটি ৪০ লাখ ১৫ হাজার ৯৩৯ টাকা। শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ২৯০ টাকা ৯৯ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন