রবিবার | অক্টোবর ২৪, ২০২১ | ৯ কার্তিক ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

ব্যবহারকারীকে অ্যাপের ত্রুটি জানাবে ইনস্টাগ্রাম

বণিক বার্তা ডেস্ক

প্রযুক্তিগত ত্রুটির কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং এর মালিকানাধীন ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার পরিষেবা হঠাৎ বন্ধ হয়ে যায়। এর পরিপ্রেক্ষিতে ব্যবহারকারীদের অ্যাপের ত্রুটি সম্পর্কে অবহিত করতে একটি ফিচার পরীক্ষামূলক চালু করেছে ইনস্টাগ্রাম। খবর রয়টার্স।

সম্প্রতি এক ব্লগ পোস্টে ইনস্টাগ্রাম জানায়, নতুন ফিচার কয়েক মাস যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের মধ্যে পরীক্ষামূলকভাবে চলবে। পরবর্তী সময়ে এটি সব ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হবে।

অক্টোবর বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম বার্তা আদান-প্রদানের অ্যাপস মেসেঞ্জার হোয়াটসঅ্যাপ পরিষেবা বন্ধ হয়ে যায়। অন্তত ঘণ্টা বন্ধ থাকে এর সার্ভার। এতে ৬০০ কোটি টাকার বেশি ক্ষতি হয় প্রতিষ্ঠানটির। গোটা বিশ্বে বহু অনলাইন ব্যবসা ফেসবুক ইনস্টাগ্রামকে ঘিরে গড়ে ওঠায় ক্ষতিগ্রস্ত হন ব্যবহারকারীরাও।

তাই এবার ফেসবুক নিজেই একটি পরিষেবা চালুর উদ্যোগ নিয়েছে যেটি ব্যবহারকারীদের অ্যাপসের ত্রুটি সম্পর্কে অবহিত করবে। বিশ্বব্যাপী ফেসবুক এর মালিকানাধীন সেবাগুলো বন্ধ হয়ে যাওয়ায় টুইটার, রেডিটসহ অন্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ট্রলের শিকার হয়েছেন মার্ক জাকারবার্গ তার মালিকানাধীন প্রতিষ্ঠানগুলো।

তালিকায় যোগ দিয়ে ফেসবুকের সাবেক কর্মী হুইসেলব্লোয়ার ফ্রান্সেস বলেন, ভুয়া তথ্য, ব্যবহারকারীদের তথ্যের নিরাপত্তা এবং মানুষের ব্যক্তিগত নিরাপত্তার চেয়ে মুনাফাকে বেশি গুরুত্ব দেয়ায় এমন বিপর্যয়ের মুখে পড়তে হয়েছে মার্ক জাকারবার্গকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন