রবিবার | অক্টোবর ২৪, ২০২১ | ৯ কার্তিক ১৪২৮

খেলা

আইসিসি টি২০ বিশ্বকাপ

মাকসুদের চোটে ভাগ্য খুলল শোয়েব মালিকের

ক্রীড়া ডেস্ক

মিডল অর্ডার ব্যাটসম্যান সোহেব মাকসুদের চোটে কপাল খুলল শোয়েব মালিকের। ৩৪ বছর বয়সী মাকসুদ চোটের কারণে ছিটকে পড়ায় আসন্ন টি২০ বিশ্বকাপে নাটকীয়ভাবেই ডাক পেলেন ৩৯ বছর বয়সী শোয়েব মালিক।


পাকিস্তানের টি২০ বিশ্বকাপের দলে জায়গা হচ্ছিল না মালিকের। এমনকি শুক্রবার দলে তিনটি পরিবর্তন আনলে তাতেও ঠাঁই হয়নি সাবেক অধিনায়কের। এ নিয়ে সমালোচনাও চলছিল। অবশেষে মাকসুদ চোটে পড়ায় ফেরানো হলো মালিককে।

চলমান ন্যাশনাল টি২০ কাপে ৬ ইনিংসে এক ফিফটিতে ২২৫ রান করেছেন মালিক। রান সংগ্রাহকদের তালিকায় তিনি ছয় নম্বরে।


গত ৬ অক্টোবর ন্যাশনাল টি২০ কাপে সাউদার্ন পাঞ্জাবের হয়ে খেলার সময় পিঠে চোট পান মাকসুদ। এমআরআই রিপোর্ট অনুযায়ী চিকিত্করা তাকে পর্যাপ্ত বিশ্রাম ও পুনর্বাসনের পরামর্শ দিয়েছেন।


পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, সোহেব মাকসুদের জন্য টি২০ বিশ্বকাপে জায়গা না পাওয়া বিরাট এক আঘাত হয়ে এলো, কেননা এই আসরের জন্য যে কঠোর পরিশ্রম করেছে এবং অনবদ্য ফর্মেও ছিল। তার জন্য আমাদের খারাপ লাগছে, কিন্তু চোট তো খেলারই অবিচ্ছেদ্য অংশ। আশাকরি, সঠিক পুনর্বাসন শেষে সে জাতীয় দলের পরবর্তী সিরিজে যোগ দেবে।  


তিনি আরো বলেন, টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনার পর তার (সোহেব মাকসুদ) জায়গায় আমরা শোয়েব মালিককে নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি নিশ্চিত, শোয়েবের অভিজ্ঞতা পুরো দলের জন্য উপকারী হবে।


পাকিস্তানের হয়ে ২০০৭, ২০০৯, ২০১২, ২০১৪ ও ২০১৬ বিশ্বকাপে খেলেছেন মালিক। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১১৬টি টি২০ ম্যাচ খেলা শোয়েব সম্প্রতি তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টি২০তে ১১ হাজার রান পূর্ণ করেন। আন্তর্জাতিক টি২০তে তার রান ২ হাজার ৩৩৫। পাকিস্তানের হয়ে ৩৫টি টেস্ট ও ২৮৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন