রবিবার | নভেম্বর ২৮, ২০২১ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮

শেয়ারবাজার

দীর্ঘমেয়াদে এসএস স্টিলের ক্রেডিট রেটিং ‘এ-’

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি এসএস স্টিল লিমিটেডের ক্রেডিট রেটিং দীর্ঘমেয়াদে - স্বল্পমেয়াদে কোম্পানিটির ক্রেডিট রেটিং এসটি-, যা স্থিতিশীল অবস্থাকে নির্দেশ করে। ২০১৫-২০ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ২০২০-২১ হিসাব বছরের নয় মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং রেটিং ঘোষণার দিন পর্যন্ত  আনুষঙ্গিক তথ্যের ভিত্তিতে রেটিং করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের নয় মাসে (জুলাই-মার্চ) এসএস স্টিলের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ১৫ পয়সা (একক) ৩১ মার্চ পুনর্মূল্যায়নসহ কোম্পানিটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৫২ পয়সা। এদিকে তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৬৯ পয়সা, যা আগের বছরের একই সময় এককভাবে ছিল ৩৬ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য উদ্যোক্তা-পরিচালক বাদে অন্য শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ সব ধরনের শেয়ারহোল্ডারকে শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে এসএস স্টিল। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৫৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ২১ পয়সা। ৩০ জুন প্রতিষ্ঠানটির পুনর্মূল্যায়নসহ এনএভিপিএস দাঁড়ায় ১৭ টাকা ৪৮ পয়সা, পুনর্মূল্যায়ন ছাড়া যা ১৪ টাকা ৯৮ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন

×