অনুমোদিত মূলধন ৬০০ কোটি টাকা করবে বিডি ফাইন্যান্স

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি বিডি ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ কোম্পানিটির অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানিটির অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ৬০০ কোটি টাকা করার সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। অনুমোদিত মূলধন বাড়াতে শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। আগামী ২৩ নভেম্বর ভার্চুয়াল প্লাটফর্মে ইজিএম অনুষ্ঠিত হবে। ইজিএম সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ অক্টোবর।

কোম্পানিটির আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের ছয় মাসে (জানুয়ারি-জুন) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ১৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪৪ পয়সা। অন্যদিকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৭০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১১  পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৪৬ পয়সা।

এদিকে চলতি ২০২১ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৫০ পয়সা। যা আগের বছরের একই সময় ছিল ৩৫ পয়সা। ৩১ মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৩৬ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছে বিডি ফাইন্যান্স। এর মধ্যে শতাংশ নগদ বাকি শতাংশ স্টক লভ্যাংশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন