হাওরে নিরাপদ পানি ও ল্যাট্রিনের অভাব হবে না : পরিকল্পনামন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, সুনামগঞ্জ

হাওর অঞ্চলের একটি ঘরেও আর নিরাপদ পানি এবং ল্যাট্রিনের অভাব হবে না বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় হাওর অঞ্চলের উন্নয়নে কাজ করা হচ্ছে বলেও তিনি জানান।

আজ শনিবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে নিরাপদ পানি সরবাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় দরিদ্র পরিবারে গভীর নলকুপ ও টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো জানান।

অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী বলেন, দেশে অনেক বড় বড় নেতা এসেছিলেন; কিন্তু অবহেলিত মানুষের কল্যাণে তারা কিছু করেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা করছেন। ধানের শীষ (বিএনপি) আর লাঙল (জাতীয় পার্টি) এরা দেশের মানুষের জন্য কী করেছে? একটি হাকম (বাশের শাঁকো) দিতে পারেননি। সারাদেশে ঘরে ঘরে বিদ্যুৎ, গরীব মানুষের বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মুক্তিযোদ্ধাদের ভাতাসহ কোনো ধরণের ভাতা দিতে পেরেছে? যা কিছু বাংলাদেশে হয়েছে সবকিছু আওয়ামী লীগ সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন।

অনুষ্ঠানে দেশের উন্নয়নে নৌকা তথা শেখ হাসিনার সঙ্গে থাকতে জনগণের প্রতি অনুরোধ জানান মন্ত্রী। এ সময় তিনি বলেন, হাওর এলাকার পিছিয়ে পড়া মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। আমরা তার নির্দেশনায় হাওর অঞ্চলে উন্নয়নের কাজ করছি। আর একটি ঘরেও নিরাপদ পানি ও ল্যাট্রিনের অভাব হবে না। করোনা পরিস্থিতিও সরকার সফলতার সঙ্গে মোকাবিলা করছে বলে জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিক আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, জগন্নাথপুর পৌর সভার প্যানেল মেয়র সাফরুজ ইসলাম, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আব্দুর রব সরকার প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন