বুধবার | অক্টোবর ২০, ২০২১ | ৫ কার্তিক ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

মেসেঞ্জার রুম শর্টকাট সরিয়ে দিচ্ছে হোয়াটসঅ্যাপ

বণিক বার্তা ডেস্ক

চ্যাট শেয়ার শিট থেকে ফেসবুক মেসেঞ্জার রুমের শর্টকাট সরিয়ে দিচ্ছে মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ। খবর টাইমস অব ইন্ডিয়া।

ওয়াবেটাইনফোর এক প্রতিবেদনের তথ্যানুযায়ী অ্যান্ড্রয়েড আইওএসের বেটা ভার্সন থেকে এরই মধ্যে রুম সরিয়ে দেয়া হয়েছে। খুব শিগগিরই মেসেজিং প্লাটফর্মে শর্টকাটের ভালো কোনো বিকল্প নিয়ে আসা হবে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

গত বছরের মে মাসে হোয়াটসঅ্যাপে শর্টকাট যুক্ত করা হয়। হোয়াটসঅ্যাপে থাকা মেসেঞ্জারের শর্টকাটের মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুক ভিডিও কলিংয়ে যুক্ত হওয়ার জন্য ৫০ জনেরও বেশি সদস্য নিয়ে গ্রুপ তৈরি করতে পারবেন। এক্ষেত্রে একটি বিষয় স্পষ্ট, যারা হোয়াটসঅ্যাপের পাশাপাশি ফেসবুক ব্যবহার করতেন, তাদের জন্য শর্টকাট সুবিধাজনক।

নতুন সুবিধা যুক্ত করা হলেও সেটি খুব একটা প্রভাব বিস্তার করতে পারেনি। কেননা হোয়াটসঅ্যাপের নিজস্ব অডিও এবং ভিডিও কলিং ফিচার রয়েছে। ফলে নতুন করে ফেসবুকে ভিডিও কলিংয়ে যুক্ত হওয়ার ফিচার তেমন কোনো গুরুত্ব বহন করে না।

ওয়াবেটাইনফো জানায়, ব্যবহারকারীরা যেসব ফিচার ব্যবহার করে থাকে, হোয়াটসঅ্যাপ সেগুলো যাচাই করে থাকে। যদি সেই ফিচার ব্যবহারকারীদের আকর্ষণ করতে ব্যর্থ হয়, তাহলে এখনই সেটির পরিবর্তন প্রয়োজন।

বর্তমানে শুধু বেটা ব্যবহারকারীদের জন্য ফিচার সরিয়ে ফেলা হয়েছে। পরবর্তী সময়ের আপডেটে নন-বেটা ব্যবহারকারীদের জন্যও ফিচার বন্ধ করে দেয়া হবে বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন