বৃহস্পতিবার | অক্টোবর ২৮, ২০২১ | ১২ কার্তিক ১৪২৮

খেলা

ক্রিকেট বোর্ড নির্বাচন

পরিচালক পদে লড়বেন খালেদ মাসুদ পাইলট

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নির্বাচনে প্রথমবারের মতো পরিচালক পদে লড়বেন সাবেক অধিনায়ক ও উইকেটকিপার খালেদ মাসুদ পাইলট। আজ শুক্রবার মনোনয়নপত্র বিতরণের প্রথম দিন তিনি মনোনয়নপত্র কিনেছেন। এদিন মোট ৮ জন মনোনয়নপত্র নিয়েছেন।

আগামী ৬ অক্টোবর বিসিবির নির্বাচন। এ নির্বাচন সামনে রেখে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির রিটার্নিং অফিসারের কার্যালয়ে আজ সকাল ১০টায় মনোনয়নপত্র বিতরণ শুরু হয়, যা বিকেল ৪টায় শেষ হয়। কাল শনিবারও চলবে মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম।

প্রথম দিন যারা মনোনয়ন ফরম নিয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য নাম সাবেক অধিনায়ক আকরাম খান এবং আ. জ. ম নাছির (চট্টগ্রাম বিভাগ), মাসুদুজ্জামান (মোহামেডান), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), খালেদ মাসুদ পাইলট (রাজশাহী বিভাগ)।

মনোনয়নপত্র দাখিল করতে হবে ২৭ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ও প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৩০ সেপ্টেম্বর। আর ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে নির্বাচন। ভোটের পরদিনই হবে ফলাফল প্রকাশ। এর আগে ২২ সেপ্টেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন। ওই তালিকা নিয়ে কোনো আপত্তি না আসায় ১৭১ জনকে রেখেই বৃহস্পতিবার চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়।

বিসিবি নির্বাচনে তিন ক্যাটাগরিতে এবার ভোট দেবেন ১৭১ জন কাউন্সিলর। নির্বাচনের মাধ্যমে এখানে থেকেই বোর্ডের আগামী চার বছরের জন্য নির্বাচিত হবেন ২৫ জন পরিচালক।

মনোনয়ন ফরম তোলার পর ৪৫ বছর বয়সী পাইলট জানিয়েছেন, তিনি পরিচালক নির্বাচিত হলে নিজ এলাকার ক্রিকেট কাঠামোর উন্নতিতে ভূমিকা রাখতে চান। বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৪৪টি টেস্ট ও ১২৬টি ওয়ানডে খেলেছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন