ই-কমার্সে প্রতারণা বন্ধে কঠোর পদক্ষেপের আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক

বঙ্গভবনে গতকাল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের ‘বার্ষিক প্রতিবেদন ২০২০-২১’ পেশ করেন ছবি: পিআইডি

-কমার্সে ভোক্তা প্রতারণা বন্ধে কঠোর পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গতকাল সন্ধ্যায় বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি আহ্বান জানান।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নেতৃত্বে প্রতিযোগিতা কমিশনের ওই প্রতিনিধি দল রাষ্ট্রপতির কাছে কমিশনের ২০২০-২১ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন হস্তান্তর করেন। কমিশন চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম প্রতিবেদনের বিভিন্ন দিকসহ কমিশনের চলমান কর্মকাণ্ড রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন।

পরে রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব মুন্সী জালাল উদ্দিন সাংবাদিকদের বলেন, সাম্প্রতিককালে -কমার্সে ভোক্তাদের প্রতারিত হওয়ার বিষয়ে পত্রপত্রিকা অন্যান্য সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রসঙ্গ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেছেন, ভোক্তারা ক্ষতিগ্রস্ত হওয়ার আগেই তাদের জন্য সুরক্ষার পদক্ষেপ নিতে হবে। তিনি দেশে দ্রুত প্রসারমাণ -কমার্স ব্যবস্থায় ভোক্তা প্রতারণা বন্ধে কার্যকর উপায় বের করতে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, -কমার্স একটি সম্ভাবনাময় খাত। কিছু সংখ্যক লোকের কারণে খাতটি যেন শুরুতেই মুখ থুবড়ে না পড়ে সে বিষয়ে সবাইকে সতর্ক হতে হবে। খাতে প্রতারণাসহ ভোক্তার স্বার্থের জন্য ক্ষতিকর বিষয়গুলো চিহ্নিত করে সেগুলো কঠোর হস্তে দমনের জন্য তিনি সরকারের সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান। প্রতিযোগিতামূলক বাজার সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সব পদক্ষেপে ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার পাশাপাশি ভোক্তারা যেন যৌক্তিক মূল্যে প্রত্যাশিত সময়ে মানসম্মত পণ্য পান তা নিশ্চিত করার প্রচেষ্টা থাকতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন