বাফুফের সাবেক মিডিয়া ম্যানেজার ফাতাহ আর নেই

ক্রীড়া প্রতিবেদক

সাইফ পাওয়ারটেকের সত্ত্বাধিকারী প্রতিষ্ঠান সাইফ গ্লোবাল স্পোর্টসের (এসজিএস) জেনারেল ম্যানেজার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক মিডিয়া ম্যানেজার আহমেদ সাঈদ আল ফাতাহ মারা গেছেন (ইন্না লিল্লাহি... রাজিউন)। আজ ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৪১ বছর।

ক্রীড়াঙ্গনের পরিচিত মুখ ফাতাহ স্ত্রী, পাঁচ বছর বয়সী এক মেয়ে, মা, এক ভাইসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ঢাকা ক্যান্টনমেন্টের আল্লাহু কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ১১টায় মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। এরপর লাশ নিয়ে যাওয়া হয় তার গ্রামের বাড়ি কুষ্টিয়ায়। সেখানেই তাকে দাফন করা হয়। 

ঝিনাহদাহ ক্যাডেট কলেজের ছাত্র ছিলেন ফাতাহ। কর্মজীবনেও তিনি মেধার স্বাক্ষর রাখেন। এই অঞ্চলে ফিফা-এএফসির স্বীকৃত একমাত্র রিজিওনাল ইনস্ট্রাক্টর ছিলেন তিনি। ২০০৪ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) মিডিয়া ম্যানেজার হিসেবে যোগ দেন ফাতাহ। ২০১১ সাল পর্যন্ত এ দায়িত্বে ছিলেন। এরপর বাফুফের মার্কেটিং-বিপণন বিভাগেও কাজ করেছেন। ২০১৫ সালে বাফুফের বর্তমান সভাপতি কাজী মো. সালাহউদ্দীনের ব্যক্তিগত সহকারী হিসেবে কাজ করেছেন। ২০১৭ সালে সাইফ পাওয়ারটেকে যোগ দেন তিনি। মৃত্যুর আগের দিন পর্যন্ত এখানেই কর্মরত ছিলেন। 

ফাতাহর মৃত্যুতে বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিএসজেএ), বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি (বিএসজেসি), বিডিডিএফ, বিএফসিএ, সোনালী অতীত ক্লাবসহ বিভিন্ন সংগঠন শোক ও দুঃখ প্রকাশ করেছে।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন