বুধবার | অক্টোবর ২০, ২০২১ | ৫ কার্তিক ১৪২৮

টকিজ

হার্ভার্ডে যাওয়ার মেধা নেই কারিনার

ফিচার ডেস্ক

কারিনা কাপুর খান

গত মঙ্গলবার ৪১ বছরে পা দিলেন বলিউডের বেবোখ্যাত কারিনা কাপুর খান। ২০০০ সালে রিফিউজি সিনেমার মধ্য দিয়ে রুপালি পর্দায় অভিষেক ঘটে তার। বলিউড তারকার শিক্ষাজীবনে উচ্চতর ডিগ্রি নেই। তবে তিনি কম্পিউটারবিষয়ক পড়াশোনা করেছেন বলে সম্প্রতি জানা গেছে।

সিমি গরেওয়ালকে দেয়া এক সাক্ষাত্কারে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার ব্যাপারে জানান কারিনা। সাক্ষাত্কারে হার্ভার্ডে পড়ার দিনগুলো বর্ণনা করেন তিনি। সিমিকে কারিনা বলেন, সততার সঙ্গে বলছি হার্ভার্ডে সময় কাটানো একটা দারুন ব্যাপার ছিল।

তিন মাসের জন্য হার্ভার্ডে গিয়েছিলেন কারিনা। তবে শুরুতে তার মা ববিতা এবং বোন কারিশমা তাকে একা যেতে দিতে রাজি হননি। কিন্তু কারিনা যাওয়ার জন্য প্রস্তুতি নিয়েছিলেন। নিজেই মাইক্রোকম্পিউটার ইনফরমেশন টেকনোলজিতে পড়ার জন্য ফর্ম পূরণ করেছিলেন।

কীভাবে কারিনার হার্ভার্ড যাওয়া অস্কার বিজয়ের চেয়েও বড় ছিল, সে বিষয়ে জানতে চান সিমি। তখন কারিনা বলেন, ওহ! এটা একটা বড় ব্যাপার ছিল। সবাই বলছিল, আমার ভাতিজি হার্ভার্ডে গেছে।

কাপুর পরিবারের মেয়ের হার্ভার্ডে যাওয়ার মেধা নেই। তারা সবাই ব্যাপারে অতিরিক্ত প্রতিক্রিয়া দেখাচ্ছিল। কেউ বিশ্বাস করতে পারেনি আমি হার্ভার্ডে গিয়েছি। 

যাই হোক, হার্ভার্ডে যাওয়ার পর কারিনা যেমনটা আশা করেছিলেন তেমন হয়নি। আমি এটাকে সত্যি উৎসব বলতে পারি না। এটা ছিল কঠিন সময়। আমার অ্যাসাইনমেন্ট শেষ করতে প্রতিদিন ভোর সাড়ে ৪টায় উঠতে হতো লাইব্রেরি যাওয়ার জন্য। ফলে কারিনা তার মন পরিবর্তন করে নিজের প্যাশন তথা অভিনেত্রী হওয়ার স্বপ্নপূরণে মনোনিবেশ করেন।

অভিষেক বচ্চনের সঙ্গে রিফিউজি সিনেমায় কাজ করার পর তারকা বনে যান কারিনা। এরপর তিনি কাভি খুশি কাভি গাম, ওমকারা, যাব উই মিট, হিরোইন থ্রি ইডিওয়টসে কাজ করেছেন।

সর্বশেষ তাকে ২০২০ সালে ইংরেজি মিডিয়াম সিনেমায় ইরাফান খানের সঙ্গে অভিনয়ে দেখা গেছে। করিনার পরবর্তী সিনেমা লাল সিং চাড্ডা। যেখানে তিনি আমির খানের সঙ্গে অভিনয় করেছেন। কারিনা ব্যাপারে বলেন, ক্যারিয়ারের এই প্রথম কোনো সিনেমার জন্য তিনি অডিশন দিয়েছেন।

 

সূত্র: হিন্দুস্তান টাইমস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন