শনিবার | অক্টোবর ২৩, ২০২১ | ৮ কার্তিক ১৪২৮

শেয়ারবাজার

১৫ শতাংশ নগদ লভ্যাংশের ঘোষণা ইস্টার্ন হাউজিংয়ের

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা আবাসন খাতের কোম্পানি ইস্টার্ন হাউজিং লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সমাপ্ত হিসাব বছরের ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ১০ নভেম্বর সকাল সাড়ে ১০টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ধরা হয়েছে আগামী অক্টোবর। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৯৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ১২ পয়সা। সমাপ্ত হিসাব বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭০ টাকা ৩৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৬২ টাকা ৪৭ পয়সা।

কোম্পানটির আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা ৯৫ শতাংশ বেড়েছে। আলোচ্য সময়ে কোম্পানটির আয় ১৯ শতাংশ বেড়েছে। ৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোম্পানিটি ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল ইস্টার্ন হাউজিং। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল টাকা ১২ পয়সা এবং এনএভিপিএস ছিল ৬২ টাকা ৪৭ পয়সা।

ডিএসইতে গতকাল ইস্টার্ন হাউজিং শেয়ার সর্বশেষ সমাপনী দর ছিল ৫৬ টাকা ৪০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন