শনিবার | অক্টোবর ২৩, ২০২১ | ৮ কার্তিক ১৪২৮

টকিজ

টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় স্কারলেট, ব্রিটনি, কেট

ফিচার ডেস্ক

ব্ল্যাক উইডো খ্যাত হলিউড তারকা স্কারলেট জোহানসন, পপ গায়িকা ব্রিটনি স্পিয়ার্স অস্কারজয়ী অভিনেত্রী কেট উইন্সলেট স্থান করে নিয়েছেন যুক্তরাষ্ট্রের বিখ্যাত টাইম ম্যাগাজিনের ঘোষণা করা ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায়। বিশ্বকে পরিবর্তনে ভূমিকা রাখা ব্যক্তিত্বরা জায়গা করে নিয়েছেন টাইমের বার্ষিক তালিকায়।

বুধবার টাইম ম্যাগাজিনের ২০২১ সালের জন্য বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ করেছে। এতে রাজনৈতিক ব্যক্তিত্ব, বেশ কয়েকজন আইনজীবী, ১০ জন জলবায়ু নেতা, ৫৪ জন নারী স্থান পেয়েছেন। তালিকায় সবচেয়ে কনিষ্ঠ নামটি ১৮ বছর বয়সী সুনিসা লিও আছেন। ২০২১-এর প্রকাশিত তালিকায়  সবচেয়ে বয়স্ক ব্যক্তিদের মধ্যে ৭৮ বছর বয়সী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও আছেন। আরো আছেন র্যাপার নিল নাস এক্স, অস্কার বিজয়ী প্রযোজক শোলে ঝাও, জুডাস ব্ল্যাক মাসিহাখ্যাত অভিনেতা ডেনিয়েল কালুইয়াসহ আরো অনেকে।

ধারণা করা হচ্ছে, চুক্তি ভেঙে ব্ল্যাক উইডো ছবিটি সিনেমা হলের পাশাপাশি স্ট্রিমিং সাইটে চালানোর অভিযোগে ডিজনির বিরুদ্ধে মামলা করায় তালিকায় নাম উঠে এসেছে স্কারলেট জোহানসনের। এর মাধ্যমে তিনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলেও আদালতে অভিযোগ করা হয়। স্কারলেটের পাশে দাঁড়িয়েছেন অনেক সিনিয়র শিল্পীরাও।

ব্রিটনি স্পিয়ার্স তালিকায় জায়গা করে নিয়েছেন বাবার বিরুদ্ধে আইনি লড়াইয়ের জন্য। ২০০৮ সাল থেকে অভিভাবকত্ব-সংক্রান্ত আদালতের নির্দেশে তার জীবন নিয়ন্ত্রণ করছেন তার বাবা। নিয়ন্ত্রণ থেকে মুক্তি পেতে বাবা জেমি স্পিয়ার্সের বিরুদ্ধে মামলা করেন তিনি। সম্প্রতি নিজের থেকে ১২ বছরের ছোট স্যাম অ্যাসঘারির  সঙ্গে বাগদান সেরেছেন ব্রিটনি। এটা তার তৃতীয় বিয়ে। প্যারিস হিলটন ব্রিটনিকে নিয়ে লিখেছেন, চারদিকের আঁধার ছাপিয়ে ব্রিটনি আনন্দকে কাছে টেনেছে, তার সুন্দর মনের আলোকে ছড়িয়ে দিয়েছে। আমার তার সঙ্গে আছি।

তরুণ গায়িকা গীতিকার বিলি আইলিশ আছেন টাইম ম্যাগাজিনের তালিকায়। -সংক্রান্ত একটি অনুষ্ঠানেও তার পারফর্ম করার কথা রয়েছে।

 

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন