বৃহস্পতিবার | অক্টোবর ২৮, ২০২১ | ১২ কার্তিক ১৪২৮

শিল্প বাণিজ্য

বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার দক্ষিণ এশিয়ার ভাইস-চেয়ার

নিজস্ব প্রতিবেদক

জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থা ইউনাইটেড নেশন ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশনের (ইউএনডব্লিউটিও) দক্ষিণ এশিয়ার (কমিশন ফর সাউথ এশিয়া- সিএসএ) ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছে বাংলাদেশ। 

গত মঙ্গলবার সংস্থাটির সদস্য দেশগুলোর অংশগ্রহণে কমিশন ফর এশিয়া প্যাসিফিক ও কমিশন ফর সাউথ এশিয়ার যৌথ আয়োজনে ভার্চুয়াল সম্মেলনে ২০২১-২৩ মেয়াদে দুই বছরের জন্য বাংলাদেশ এ গৌরব অর্জন করে| বিশ্ব পর্যটন সংস্থার মহাসচিব জুরাব পোলোলিকাশভিলি সম্মেলনে সভাপতিত্ব করেন। 

সম্মেলনে বাংলাদেশের পাশাপাশি ইরানও যৌথভাবে সংস্থাটির ভাইস-চেয়ার নির্বাচিত হয়েছে। এর আগে ২০১৯-২০২১ মেয়াদে কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার ছিল ভারত ও শ্রীলঙ্কা। 

উল্লেখ্য, বিশ্ব পর্যটন সংস্থা (ইউএনডব্লিউটিও) জাতিসংঘের পর্যটন বিষয়ক একটি বিশ্ব সংস্থা। ছয়টি আঞ্চলিক সংগঠনের সমন্বয়ে ইউএনডব্লিউটিও-এর কার্যক্রম পরিচালিত হয়, যার মধ্যে কমিশন ফর সাউথ এশিয়া (সিএসএ) অন্যতম।

বাংলাদেশের এই অর্জনে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেন, বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ায় ভাইস চেয়ার পদে নির্বাচিত হওয়ায় বাংলাদেশ এই অঞ্চলের পর্যটন ব্যবস্থাপনায় নেতৃত্বের স্থানে আসীন হলো। এই অর্জন মন্ত্রণালয় এবং এর অধীন সংস্থাগুলোর সকল কর্মচারীকে বাংলাদেশের পর্যটন বিশ্বমানে উন্নীত করতে কাজ করার অনুপ্রেরণা যোগাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন