রবিবার | অক্টোবর ২৪, ২০২১ | ৯ কার্তিক ১৪২৮

দেশের খবর

বরিশালে পাথরবাহী ট্রাকের ভারে সেতু ভেঙে খালে

বণিক বার্তা প্রতিনিধি, বরিশাল

পাথরবোঝাই ট্রাকের ভারে গতকাল বরিশালে বেইলি সেতু ভেঙে পড়ে ছবি: নিজস্ব আলোকচিত্রী

পাথরবোঝাই ট্রাকের ভারে বরিশালে বেইলি সেতু ভেঙে খালে পড়েছে। গতকাল ভোরে বরিশাল-বানারীপাড়া সড়কের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদসংলগ্ন স্থানে পাথরবোঝাই ট্রাকটি পিরোজপুরের নেছারাবাদ থেকে বরিশাল আসার পথে দুর্ঘটনা ঘটে। ফলে বরিশাল জেলা সদরের সঙ্গে সরাসরি বাবুগঞ্জ, বানারীপাড়া পিরোজপুরের নেছারাবাদসহ বেশ কয়েকটি উপজেলার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

বরিশাল সড়ক জনপথ বিভাগ (সওজ) সূত্র জানায়, বরিশাল সদরের সঙ্গে বাবুগঞ্জ, বানারীপাড়া পিরোজপুরের নেছারাবাদসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের একমাত্র মাধ্যম সড়ক। ১৬ বছর আগে মাধবপাশা ইউনিয়ন পরিষদসংলগ্ন খালের ওপর নির্মিত সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছিল। সম্প্রতি সেতুটি সংস্কারের উদ্যোগ নেয় সওজ বিভাগ। ওই সময় বিকল্প যোগাযোগ ব্যবস্থা হিসেবে বেইলি সেতুটি নির্মাণ করা হয়। ওই সেতু দিয়ে এতদিন গাড়ি চলাচল করছিল।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল এয়ারপোর্ট থানার ওসি কমলেশ চন্দ্র হালদার বলেন, পাথরবাহী অতিরিক্তি ওজনের ট্রাকের কারণে সেতুটি ভেঙে খালে পড়ে যায়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেতু সংস্কার না করা পর্যন্ত যান চলাচল স্বাভাবিক হচ্ছে না।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপ সমিতির যুগ্ম সম্পাদক কিশোর কুমার দে জানান, যাত্রীদের ভোগান্তি লাঘবে গতকাল তারা নথুল্লাবাদ থেকে মাধবপাশার ভাঙা সেতুর এপার পর্যন্ত এবং ওপার থেকে বানারীপাড়া নেছারাবাদ পর্যন্ত বাস চলাচল চালু করেছেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান বলেন, বরিশাল জেলা সদরের সঙ্গে বানারীপাড়া, নেছারাবাদ বাবুগঞ্জ উপজেলার সড়ক যোগাযোগে বাস, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন ওই সেতু দিয়ে চলাচল করে। সেতুটি ভেঙে পড়ায় জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে দুর্ভোগে পড়েছে এসব এলাকার মানুষ।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমীনুল ইসলাম বলেন, ভেঙে পড়া সেতুটি সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সওজ বিভাগের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বরিশাল সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামত করে যান চলাচলের ব্যবস্থা করা হবে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন