বৃহস্পতিবার | অক্টোবর ২৮, ২০২১ | ১২ কার্তিক ১৪২৮

দেশের খবর

রংপুরে পরিবহনের নামে চাঁদাবাজি বন্ধ করা হয়েছে —পুলিশ কমিশনার

বণিক বার্তা প্রতিনিধি, রংপুর

রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদ  বলেছেন, রংপুরে পরিবহনের নামে সব ধরনের চাঁদাবাজি বন্ধ করা হয়েছে। তিনি চ্যালেঞ্জ ছুড়ে বলেন, এখন মেট্রোপলিটন এলাকায় কেউ পরিবহনের নামে চাঁদাবাজি হচ্ছে দেখাতে পারবেন না। তিনি আরো বলেন, চলমান মামলার শতকরা ৮২ ভাগের চার্জশিট আদালতে দেয়া হয়েছে। অর্থাৎ পুলিশের পক্ষ থেকে নিষ্পত্তি হয়েছে। থানায় যত মামলা হয় তা সার্ভে করে দেখা গেছে শতকরা ৫০ ভাগ মামলা মাদকসংক্রান্ত। তিনি সমাজকে মাদকমুক্ত করতে এবং সামাজিক অবক্ষয় রোধে পুলিশের পাশাপাশি সবাইকে সমন্বয় করে কাজ করার আহ্বান জানান।

আরপিএমপি সফলতার সঙ্গে তিন বছর অতিবাহিত করে চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে রংপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে গতকাল বুধবার দুুপুর ১২টায় নগরীর পুলিশ কমিউনিটি হলে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে মেট্রোপলিটন এলাকার এক লাখ মানুষের ডাটাবেজ তৈরি করা হয়েছে। পর্যায়ক্রমে সবাইকে ডাটাবেজের আওতায় আনা হবে। সময় এক বছরে আরপিএমপির বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন উপপুলিশ কমিশনার (সদর দপ্তর প্রশাসন) মো. মহিদুল ইসলাম, উপপুলিশ কমিশনার গোয়েন্দা বিভাগ (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনান প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন