শনিবার | অক্টোবর ২৩, ২০২১ | ৭ কার্তিক ১৪২৮

আন্তর্জাতিক ব্যবসা

ফের ফ্লাইট শুরু করবে ভারতের জেট এয়ারওয়েজ

বণিক বার্তা ডেস্ক

আবারো উড়োজাহাজ পরিবহন সেবায় ফিরছে ভারতের জেট এয়ারওয়েজ। আগামী বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) অভ্যন্তরীণ ফ্লাইট চালুর পরিকল্পনা সংস্থাটির। এর আগে চলতি বছরের শুরুতে একটি বিনিয়োগকারী কনসোর্টিয়ামের রেজল্যুশন পরিকল্পনা অনুমোদন দিয়েছিলেন ভারতের দেউলিয়া আদালত।

রয়টার্সের একটি প্রতিবেদনে বলা হয়েছে, একসময় ভারতের সবচেয়ে বড় বেসরকারি উড়োজাহাজ পরিবহন সংস্থা জেট এয়ারওয়েজ নগদ অর্থের অভাবে ২০১৯ সালের এপ্রিলে কার্যক্রম বন্ধ করে দিয়েছিল। ঋণদাতাদের কাছে সংস্থাটির কোটি কোটি ডলার দেনা হয়ে গিয়েছিল এবং সংস্থাটি হাজার হাজার কর্মীকে ছাঁটাই করেছিল।

নিষ্ক্রিয় এয়ারলাইনসটি গত জুনে বলেছিল, লন্ডনভিত্তিক ক্যালরক ক্যাপিটাল সংযুক্ত আরব আমিরাতভিত্তিক ব্যবসায়ী মুরারি লাল জালানের কনসোর্টিয়ামের প্রস্তাবিত একটি রেজল্যুশন পরিকল্পনা ন্যাশনাল কোম্পানি ট্রাইব্যুনাল (এসডিএলটি) অনুমোদন দিয়েছে।

গত বছরের অক্টোবরে জেটের ঋণদাতারা কনসোর্টিয়ামের জমা দেয়া রেজল্যুশন প্ল্যানের অনুমোদন দেয়ার কয়েক মাস পরই ভারতের দেউলিয়া আদালতে বিষয়টির অগ্রগতি হয়।

জালান ক্যালরক কনসোর্টিয়ামের প্রধান সদস্য জেট এয়ারওয়েজের প্রস্তাবিত নন-এক্সিকিউটিভ চেয়ারম্যান মুরারি লাল জালান বলেন, জেট এয়ারওয়েজ লক্ষ্য ২০২২ সালের প্রথম প্রান্তিকে পুনরায় অভ্যন্তরীণ কার্যক্রম চালু করা। এরপর বছরের তৃতীয় কিংবা চতুর্থ প্রান্তিকে স্বল্প দূরত্বের আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা শুরু করা হবে।

সিঙ্গাপুর, লন্ডন দুবাইয়ের মতো আন্তর্জাতিক হাব ডজন খানেক অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট পরিচালনা করা জেট এয়ারওয়েজের ১২০টিরও বেশি উড়োজাহাজের বহর রয়েছে। সংস্থাটি জানিয়েছে, এরই মধ্যে ১৫০ জনেরও বেশি পূর্ণকালীন কর্মী নিয়োগ দেয়া হয়েছে এবং ২০২১-২২ অর্থবছরে আরো এক হাজার কর্মী নিয়োগের চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন