টিকা নেয়া ব্যক্তিদেরও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষা পেতে টিকা নেয়া ব্যক্তিদেরও স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, করোনাকালে সবাই যাতে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলে। এমনকি যারা টিকা নিয়েছেন, তাদেরও আমি অনুরোধ করব, সুস্থ থাকুন। স্বাস্থ্য সুরক্ষার নিয়মগুলো একটু মেনে চলুন।

একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে গতকাল জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে আনা শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী কথা বলেন।

এর আগে গত সোমবার অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরী চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর বারডেম হাসপাতালে মারা যান। গতকাল সকালে সংসদের মুলতবি বৈঠক শুরু হলে তার মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপন করা হয়। সময় রেওয়াজ অনুযায়ী তার জীবনের ওপর আলোচনা করেন সংসদ সদস্যরা। পরে সে শোক প্রস্তাব সংসদে গ্রহণ করা হয়।

শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, পার্লামেন্টে আমরা এতজন সংসদ সদস্য হারালাম। সেটা সত্যি খুব দুঃখজনক। রকম করে আমরা আর শোক প্রস্তাব আনতে চাই না। আল্লাহ সবাইকে সুস্থ রাখুক। ভালো রাখুক।

তিনি বলেন, মাসুদা এম রশিদ চৌধুরী বহুগুণসম্পন্ন একজন মানুষ ছিলেন। তার চলে যাওয়ায় সমাজে একটা বিরাট ক্ষতি হলো। দুর্ভাগ্য হলো সংসদে আমরা একের পর এক সংসদ সদস্যকে হারাচ্ছি। যখনই সংসদ শুরু করলাম দুজনকে হারালাম। আবার আজকে মুলতবি অধিবেশন, তখন ঠিক কালকেই খবর পেলাম। তখন সত্যিই হূদয় ভারাক্রান্ত হলো।

শেখ হাসিনা বলেন, তিনি খুব মিষ্টিভাষী, জ্ঞানী মানুষ ছিলেন। বেঁচে থাকলে সমাজে আরো অনেক অবদান রাখতে পারতেন। মৃত্যু সমাজের জন্য যথেষ্ট ক্ষতি সাধন করল। তার বহুমুখী প্রতিভা নারী সমাজকে সামনে এগিয়ে যাওয়ার সাহস জোগাবে। প্রেরণা দেবে, শক্তি জোগাবে।

সংসদের রীতি অনুযায়ী এদিন অন্যান্য কার্যক্রম স্থগিত করা হয়। স্পিকার শিরীন শারমিন চৌধুরী মাসুদা রশিদ চৌধুরীর মৃত্যুতে শোক প্রস্তাব তোলার পর নিয়ে আলোচনায় অংশ নেন বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের, বিরোধী দলীয় প্রধান হুইপ মসিউর রহমান রাঙ্গা, কাজী ফিরোজ রশীদ, আনিসুল ইসলাম মাহমুদ, শামীম হায়দার পাটোয়ারী, বিএনপির হারুনুর রশীদ, সিমিন হোসেন রিমি, আবদুস সোবহান মিয়া, সৈয়দা জোহরা আলাউদ্দিন, মোসলেম উদ্দিন আহমেদ, ওয়াশিকা আয়শা খান, নাজমা আক্তার প্রমুখ।

আলোচনা শেষে এক মিনিট নীরবতা পালন মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন রাজশাহীর সংসদ সদস্য এনামুল হক। এর আগে আলোচনা শেষে শোক প্রস্তাবটি গ্রহণ করে জাতীয় সংসদ। আজ সকাল সাড়ে ১০টায় আবারো বৈঠকে বসবে সংসদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন