শনিবার | সেপ্টেম্বর ২৫, ২০২১ | ১০ আশ্বিন ১৪২৮

টকিজ

ফাহমিদা নবী গাইলেন ‘তোমার দুচোখ চেয়ে’

ফিচার প্রতিবেদক

ফাহমিদা নবী

দেশের নন্দিত সংগীতশিল্পী ফাহমিদা নবী সম্প্রতি নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন।গানটির শিরোনামতোমার দুচোখ চেয়ে। গানের কথা রাজু ভৌমিকের, সুর করেছেন পীর তানিম আহমেদ এবং কম্পোজিশনে রয়েছেন অপু রায়হান। এরই মধ্যে গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। একটি ইউটিউব চ্যানেলে প্রকাশের জন্য গানটির মিউজিক ভিডিওর কাজ শিগগিরই সম্পন্ন হবে বলে জানান ফাহমিদা নবী।

এ প্রসঙ্গে ফাহমিদা নবী বলেন, ‘গানটির মধ্যে আশির দশকের সিনেমার গানের একটা আবহ আছে। গানের কথা, সুর এবং সর্বোপরি সংগীতায়োজন আমার কাছে সত্যিই ভীষণ ভালো লেগেছে। আশা করা যায়, গানটি শ্রোতারা পছন্দ করবেন। এদিকে ফাহমিদা নবী এরই মধ্যে চ্যানেলে আইতে শুরু হওয়াচ্যানেল আই দ্য পিয়ানো লাউঞ্জ’-এ সংগীত পরিবেশন করেছেন। ফাহমিদা নবীর পর্বটি প্রচারিত হয়েছে ৯ সেপ্টেম্বর।

মহামারীর বিরতি কাটিয়ে ফাহমিদা নবী ১০ সেপ্টেম্বর রাজধানীর লা-মেরিডিয়ানে একটি স্টেজ শোতে অংশ নিয়েছেন। আর এর মাধ্যমে দীর্ঘ বিরতির পর স্বাভাবিক জীবনে ফেরার প্রত্যাশা করে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টও দিয়েছেন এ শিল্পী। কিছুদিন আগে প্রকাশিত হয়েছে ফাহমিদা নবীর নতুন আরো একটি গানহেরে যাওয়ার গল্প। গানটি লিখেছেন অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী এবং সুর সংগীত করেছেন সুদীপ্ত শাহীন। গানটি অচিনপুর ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

ফাহমিদা নবী নিজের ইউটিউব চ্যানেলও চালু করেছেন। গত বছর তিনি নিজেরই লেখা গানতোমায় একটা গান শোনাবর সুর দেন ফাহমিদা নবী জানান, তার সুরে এখন পর্যন্ত গান গেয়েছেন সৈয়দ আব্দুল হাদী, শাকিলা জাফর, সামিনা চৌধুরী, বাপ্পা মজুমদারসহ এ প্রজন্মের অনেক সংগীতশিল্পী। দূরদেশ সিনেমায়ভাইটি আমার তুমি কেঁদোনা ফাহমিদা নবীর প্রথম সিনেমায় গাওয়া গান। আহা সিনেমায় গান গাওয়ার জন্য প্রথম তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। ১৯৭৮ সালে অষ্টম শ্রেণীতে পড়ার সময় প্রথম খন্দকার নূরুল আলমের সুরে বেতারে একটি গানে কণ্ঠ দেন। ১৯৭৯ সালে প্রথম বিটিভিতেচতুরঙ্গ অনুষ্ঠানে গান করেন।এই অন্ধ কারায় বসে দিন কেটে যায় গানটি লিখেছিলেন কাওছার আহমেদ চৌধুরী ও সুর করেছিলেন লাকি আখন্দ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন