শনিবার | অক্টোবর ২৩, ২০২১ | ৭ কার্তিক ১৪২৮

টকিজ

এক দশকের বিরতি ভেঙে পর্দায় ফিরছেন ফারদিন খান

ফিচার ডেস্ক

ওজন কমিয়ে নতুন লুকে ফারদিন খান

জঙ্গল, ফিদা, হেই বেবি ছবিতে অভিনয় করে একসময় বেশ দর্শকপ্রিয়তা পেয়েছিলেন বলিউড অভিনেতা ফারদিন খান। যদিও তা এক দশক আগের কথা। ২০১০ সালে দুলহা মিল গ্যায়ার পর তাকে আর দেখা যায়নি বড় পর্দায়। তবে ফারদিন ফিরছেন গুনে গুনে ১১ বছর পর, সঞ্জয় গুপ্তর ভিসপট ছবিতে। এতে তার সহ-অভিনেতা হিসেবে থাকছেন রিতেশ দেশমুখ। সর্বশেষ হেই বেবি ছবিতে একসঙ্গে হাজির হয়েছিলেন ফারদিন-রিতেশ।

ভিসপট মূলত ২০১২ সালে অস্কারে মনোনীত ভেনিজুয়েলার রক পেপার সিজারস ছবির রিমেক। সপ্তাহ খানেকের মধ্যেই ছবিটির শুটিং শুরুর কথা। সঞ্জয় গুপ্ত এ সম্পর্কে ভারতীয় গণমাধ্যমকে জানানয, ‘ভিসপটে ফারদিন ও রিতেশকে সম্পূর্ণ ভিন্ন চরিত্রে দেখা যাবে। এর আগে তাদের দুজনের কেউই এ ধরনের চরিত্রে হাজির হননি। তাই আমি ভীষণ খুশি যে ফারদিন ও রিতেশ আমার এই বিশেষ প্রজেক্টে একসঙ্গে পর্দা ভাগাভাগি করতে যাচ্ছেন। ছবিটির প্রস্তুতি পর্ব ঘিরে আমি ও আমার দলের সবাই অনেক পরিশ্রম করেছি। এবার আমি জোরগলায় ঘোষণা করতে চাই, চলতি মাসের শেষের দিকে আমরা কাজে নামতে যাচ্ছি।

একসময়ের তারকা অভিনেতা ফিরোজ খানের পুত্র ফারদিনের বলিউড ক্যারিয়ারের সূচনা হয় ১৯৯৮ সালে প্রেম আঙ্গন ছবির মাধ্যমে। ২০১০ সালের পর ফারদিন যেন এক রকম লাইট-ক্যামেরা-অ্যাকশনের দুনিয়া থেকে বিদায় নিয়ে নেন। তবে ছবিতে অভিনয় না করলেও বিভিন্ন খবরের শিরোনাম হয়ে মাঝেমধ্যেই আলোচনায় থেকেছেন তিনি। যেমন তার অতিরিক্ত ওজন কিংবা মাদক গ্রহণের খবরগুলো।

২০১৮ সালে অবশ্য বাড়তি ওজন ঝরিয়ে নতুন উদ্যমে কাজ শুরুর কথা জানান এ অভিনেতা। তাই গত বছরের ডিসেম্বরে ফারদিনকে যখন পরিচালক মুকেশ ছাবরার অফিস থেকে বের হতে দেখা যায়, তখন তার পর্দায় প্রত্যাবর্তন নিয়ে শুরু হয় জল্পনাকল্পনা। যদিও এবার সত্যি সত্যিই পর্দায় দেখা যাবে তাকে।

প্রসঙ্গত, সঞ্জয় গুপ্ত প্রায় তিন বছর ধরে ভিসপট তৈরির পরিকল্পনা করছেন। ছবিটি পরিচালনা করবেন সামিত কাক্কাদ। এর চিত্রনাট্য লিখেছেন আব্বাস দালাল ও হুসাইন দালাল ভাতৃদ্বয়। ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে আগামী বছর।

 

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন