শনিবার | সেপ্টেম্বর ২৫, ২০২১ | ১০ আশ্বিন ১৪২৮

খবর

পিসিআর ল্যাব স্থাপনে বিলম্ব, আন্দোলনে প্রবাসীরা

নিজস্ব প্রতিবেদক

বিমানবন্দরে করোনা পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিলেও এখনো বাস্তবায়িত হয়নি সে পরিকল্পনা। গেল ৬ সেপ্টেম্বর মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী এক সপ্তাহের মধ্যে এই কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। সপ্তাহ পেরিয়ে গেলেও বিমানবন্দরে ল্যাব স্থাপনের কাজ শুরু হয়নি। পিসিআর ল্যাব না থাকায় দুর্ভোগে পড়েছেন দেশের লাখ লাখ প্রবাসী। 

এ বিষয়ে সংশ্লিষ্ট অধিদফতরের কর্মকর্তারা গণমাধ্যমকে এড়িয়ে চলছেন। ল্যাব স্থাপনের কাজ কখন শুরু হবে জানতে একাধিকবার ফোন করেও পাওয়া যাচ্ছে না সংশ্লিষ্টদের। অথচ আরব আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রবেশের জন্য বিমানবন্দরেই করোনা পরীক্ষার শর্ত থাকলেও বাংলাদেশের প্রধান তিন বিমানবন্দরে নেই পিসিআর ল্যাব।

এদিকে ল্যাব স্থাপনে বিলম্ব হওয়ায় ক্ষুব্ধ সংযুক্ত আরব আমিরাত প্রবাসীরা গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) প্রেস ক্লাবের সামনে মানববন্ধন এবং প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ করেছেন। আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের সামনে প্রবাসীরা আমরণ অনশন করার ঘোষণা দিয়েছেন।

এ বিষয়ে প্রবাসীরা জানান, যদি কোনও দেশের বিমানবন্দরে ল্যাব না থাকে সে দেশের নাগরিকরা সংযুক্ত আরব আমিরাতে যেতে পারবে না। বিষয়টি আগস্ট মাসে আরব আমিরাত কর্তৃপক্ষ জানানোর পর এক মাস পেরিয়ে গেলেও বিমানবন্দর কর্তৃপক্ষ, স্বাস্থ্য অধিদফতর বিমানবন্দরে ল্যাব স্থাপনের উদ্যোগ নেয়নি। প্রবাসীরা আন্দোলন করার পর প্রধানমন্ত্রীর নজরে আসলে তিনি নির্দেশনা দিলেও গড়িমসি করছে সংশ্লিষ্ট অধিদপ্তরগুলো।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন