রবিবার | অক্টোবর ২৪, ২০২১ | ৯ কার্তিক ১৪২৮

খবর

‌দেশ প‌রিচালনার ভ‌বিষ্যত কাঠা‌মোগু‌লো তৈ‌রি ক‌রে গেলাম: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপ‌তি ও প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ব‌লেছেন, দেশকে ভবিষ্যতে কিভাবে পরিচালনা করা প্রয়োজন,  কিভাবে করতে হবে আমি তার কাঠামোগুলো একে একে তৈরি করে রেখে গেলাম। সেই ২১০০ সাল পর্যন্ত বাংলাদেশকে কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যাবে বা কিভাবে উন্নত সমৃদ্ধ হবে।

তি‌নি ব‌লেন, আমি ২০০৮ সালের নির্বাচনের ইশতেহারে ঘোষণা দিয়েছিলাম, বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলবো, এখন বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা আমরা পেয়েছি। এই অগ্রযাত্রা ধরে রাখতে হবে।

মঙ্গলবার জাতীয় শোক দিবস উপল‌ক্ষ্যে ছাত্রলী‌গের আলোচনা সভায় এসব কথা ব‌লেন তি‌নি।

ছাত্রলী‌গের নেতাকর্মীদের উদ্দে‌শ্যে শেখ হা‌সিনা ব‌লেন, মানুষের সেবা করার মধ্য দিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে এবং পরবর্তীতে দেশের নেতৃত্ব দেওয়ার যোগ্যতা অর্জন করতে হবে। এটা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শিখিয়েছিলেন।

সরকারপ্রধান ব‌লে‌ন, পঁচাত্তর পরবর্তীতে যারা ক্ষমতায় এসেছিল তারা ক্ষমতাটাকে ভোগের বস্তু হিসেবে গ্রহণ করেছিল, জনগণকে অবহেলা করেছিল। কিন্তু জনগনের জন্যই আমাদের রাজনীতি। 

তি‌নি ব‌লেন, সেই প্রত্যন্ত অঞ্চলে গ্রামে যে মানুষটা পড়ে আছে, তাদের জীবন মানের উন্নয়ন করাটাই আমাদের লক্ষ্য। আর সেই লক্ষ্য নিয়েই আমাদের সংগঠন করতে হবে, তৈরি থাকতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন