মূল্যসংবেদনশীল তথ্য নেই অলটেক্স ইন্ডাস্ট্রিজের

নিজস্ব প্রতিবেদক

সাম্প্রতিক সময়ে অস্বাভাবিক শেয়ারদর ও লেনদেন বৃদ্ধির পেছনে অপ্রকাশিত কোনো মূল্যসংবেদনশীল তথ্য নেই লোকসানে থাকা অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের। কোম্পানিটির চলতি হিসাব বছরের সর্বশেষ প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান আগের বছরের তুলনায় বেড়েছে সাড়ে ৩৪ শতাংশ। এরপরেও কোম্পানিটির দর অস্বাভাবিকভাবে বেড়েই চলেছে। 

বাজার পর্যালোচনায় দেখা যায়, গত ২ আগস্ট অলটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ারের সমাপনী দর ছিল ১৫ টাকা ৩০ পয়সা। এর পর থেকেই শেয়ারটির দর অস্বাভাবিক হারে বাড়তে শুরু করে। সর্বশেষ রোববার শেয়ারটির সমাপনী দর ছিল ১৯ টাকা ৮০ পয়সা। অন্যদিকে লেনদেন চিত্র বিশ্লেষণে দেখা যায়, গত ২ আগস্ট কোম্পানিটির মোট ৪ লাখ ৪২ হাজার ৫২২টি শেয়ার লেনদেন হয়েছে। ৫ আগস্ট যা ১৮ লাখ ৫৬ হাজার ৯১০টি দাঁড়ায়। আর সর্বশেষ রোববার কোম্পানিটির মোট ৯ লাখ ৫৭ হাজার ৪০৯টি শেয়ার লেনেদন হয়েছে।

কোম্পানিটির সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২০-২১ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৮৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১ টাকা ৩৬ পয়সা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির লোকসান বেড়েছে ৪৭ পয়সা। অপরদিকে চলতি হিসাব বছরের নয় মাসে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪ টাকা ১১ পয়সা, যা আরেগ বছর একই সময় ছিল ৪ টাকা ২৫ পয়সা্মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িযেছে ১১ টাকা ৬৭ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন