শনিবার | অক্টোবর ২৩, ২০২১ | ৭ কার্তিক ১৪২৮

শেয়ারবাজার

পলওয়েলকে পুঁজিবাজারে তালিকাভুক্তির পরামর্শ আইজিপির

নিজস্ব প্রতিবেদক

কার্যক্রম সম্প্রসারণের জন্য বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডকে (পলওয়েল)প্রাইভেট কোম্পানি করে পুঁজিবাজারে তালিকাভুক্তির পরামর্শ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ও পলওয়েলের চেয়ারম্যান ড. বেনজীর আহমেদ।

আজ  বুধবার পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টিগ্রিটিতে পলওয়েলের ২০১৯-২০ অর্থ বছরের ৫৩তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সভাপতির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন। পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সভায় ড. বেনজীর আহমেদ বলেন, জনগণের সেবায় নিয়োজিত পুলিশ বাহিনীর কল্যাণে আমরা বহুমুখী পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছি। পলওয়েলের আয় বাড়ানোর লক্ষ্যে আগামীতে সংগঠনটির প্রতি আরও বেশি মনোযোগী হওয়ার জন্য এর সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি।

এসময় পলওয়েল মার্কেটের কাঠামোগত সম্প্রসারণ, লাভজনক নতুন নতুন খাত অন্তর্ভূক্তি ও বিনিয়োগ কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন পুলিশ মহাপরিদর্শক।

সভায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক ও পলওয়েলের ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন প্রতিষ্ঠানটির ২০১৯-২০ অর্থ বছরের প্রতিবেদন উপস্থাপন করেন।

এসময় পলওয়েলের পরিশোধিত মূলধনের ওপর ২০১৯-২০ অর্থ বছরে ৩০ ভাগ হারে লভ্যাংশ ঘোষণা করা হয়। এছাড়া ২০১৯-২০ অর্থবছরের অডিট রিপোর্ট, ২০২১-২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনা ও অনুমোদন দেয়া হয়। এছাড়া পলওয়েলের সংশোধিত উপ-আইন-২০২১ অনুমোদন ও এর আলোকে পুনর্গঠিত ব্যবস্থাপনা কমিটি সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। এসময় ড. বেনজীর আহমেদের সভাপতিত্বে ১২ সদস্যের কমিটি গঠিত হয়।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন