বঙ্গবন্ধুবিরোধীদের রাজনীতি চিরতরে বন্ধ হওয়া প্রয়োজন —তথ্য ও সম্প্রচারমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্য সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক . হাছান মাহমুদ বলেছেন, দেশে বঙ্গবন্ধুকে অস্বীকারকারী স্বাধীনতাবিরোধীদের রাজনীতি চিরতরে বন্ধ হওয়া প্রয়োজন।

গতকাল ঢাকায় জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাব আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী কথা বলেন।

অনুষ্ঠানে . হাছান বলেন, জিয়াউর রহমানের হাত ধরে পুনর্বাসিত স্বাধীনতাবিরোধীদের রাজনীতির ধারায় জাতির পিতাকে অস্বীকার করা হয়। যে মহানায়কের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে, যিনি পলে পলে আন্দোলনে বাঙালিকে বীর বাঙালি অস্ত্র ধরো, বাংলাদেশ স্বাধীন করো, তোমার আমার ঠিকানা, পদ্মা মেঘনা যমুনা, তুমি কে আমি কে, বাঙালি-বাঙালি স্লোগান শিখিয়েছেন; এক সাগর রক্ত পাড়ি দিয়ে স্বাধীনতা এনে বাঙালিকে প্রথম জাতিরাষ্ট্র দিয়েছেন, তাকে এবং তার অবদানকে অস্বীকার করা হয়। এটা যারা করে, তাদের রাজনীতি দেশে চিরতরে বন্ধ হওয়া প্রয়োজন।

সময় দেশ-বিদেশের উদাহরণ উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ইউরোপে গেলে দেখা যায়, নেদারল্যান্ডসে যারা দ্বিতীয় বিশ্বযুদ্ধে নািসদের সহযোগিতা বা সমর্থন করেছিল, তাদের নিজ দেশে ভোটাধিকার নেই। দুঃখজনক হলেও সত্য, দেশে স্বাধীনতাবিরোধীরা এখনো রাজনীতি করে। তারা এমপি-মন্ত্রীও হয়েছে এবং তা প্রথমে জিয়াউর রহমান পরে তার স্ত্রী বেগম জিয়ার পৃষ্ঠপোষকতাতেই। এগুলো বন্ধ হওয়া উচিত এবং নিয়ে বিতর্ক কখনই বাঞ্ছনীয় নয়।

প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় দ্য ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, সাবেক বিএফইউজে সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মাইনুল আলম, সদস্য মো. আইয়ুব ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

গতকাল সকালে মন্ত্রী হাছান মাহমুদ বঙ্গবন্ধুর ওপর রচিত গান যদি রাত পোহালেই শোনা যেতো বঙ্গবন্ধু মরে নাই গানটি প্রকাশ করেন।

মন্ত্রীর মিন্টো রোডের বাসভবনে সময় গানবাংলা টিভির চেয়ারপারসন ফারজানা মুন্নী ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস উপস্থিত ছিলেন। দেশের বরেণ্য সব শিল্পীর সমবেত কণ্ঠে নতুন করে নির্মিত গানকে হূদয়ছোঁয়া বলে অভিহিত করেন . হাছান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন