বৃহস্পতিবার | অক্টোবর ২৮, ২০২১ | ১২ কার্তিক ১৪২৮

টকিজ

কিশোর কুমারের বায়োপিক আসছে

ফিচার ডেস্ক

কিংবদন্তী শিল্পী, সুরকার, অভিনেতা চলচ্চিত্র পরিচালক কিশোর কুমারের জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে গাঙ্গুলি পরিবার।

কিশোর কুমারের ছেলে কণ্ঠশিল্পী অমিত কুমার জানিয়েছেন, অনেক নির্মাতাই তার বাবার জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মাণে আগ্রহ দেখিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন সুজিত সিরকার অনুরাগ বসু। অমিতের ভাষ্য, সবসময়ই আমার ইচ্ছে ছিল, বায়োপিকটি আমরাই নির্মাণ করব। সর্বোপরি তার (কিশোর কুমার) পরিবারের চেয়ে কে তাকে ভালোভাবে জানে?

পোর্টালটিকে অমিত কুমার আরো জানান, এরই মধ্যে বাবার ব্যাপারে পরিবারের সদস্যদের সঙ্গে কথাবার্তা শুরু হয়েছে। চিত্রনাট্য শেষ করতে কমপক্ষে এক বছর লাগবে। এখনো কঠোর পরিশ্রম আর দীর্ঘ যাত্রা বাকি।

কিশোর কুমার ছিলেন একাধারে গায়ক, গীতিকার, সুরকার, অভিনেতা, চলচ্চিত্র পরিচালক, চিত্রনাট্যকার রেকর্ড প্রযোজক। তাকে ভারতীয় চলচ্চিত্র শিল্পের সর্বাধিক সফল এবং চলচ্চিত্রের সর্বশ্রেষ্ঠ নেপথ্য গায়ক হিসেবে বিবেচনা করা হয়।

কিশোর কুমার ভারতীয় বিভিন্ন ভাষায় গান গেয়েছেন। যার মধ্যে রয়েছে বাংলা, হিন্দি, মারাঠি, অসমিয়া, গুজরাটি, কন্নড়, ভোজপুরি, মালয়ালম, ওড়িশা  উর্দু। জিতেছেন অসংখ্য পুরস্কার।

কিশোর কুমার ব্যক্তিজীবনে চারবার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। শোনা যায়, চারবারের দাম্পত্য জীবনের পরেও ঠিক সুখী হতে পারেননি। কিশোর কুমার তার প্রথম স্ত্রী রুমা গুহঠাকুরতার একমাত্র সন্তান অমিত কুমার। ১৯৫২ সালে জন্ম হয় অমিতের। অমিত কুমারও একজন প্রতিষ্ঠিত কণ্ঠশিল্পী।

১৯৮৭ সালের ১৩ অক্টোবর ৫৮ বছর বয়সে পরলোকগমন করেন সংগীতজগতের বিস্ময় কিশোর কুমার।

 

সূত্র: বলিউড হাঙ্গামা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন