বৃহস্পতিবার | অক্টোবর ২৮, ২০২১ | ১২ কার্তিক ১৪২৮

খেলা

পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান মেসি

ক্রীড়া ডেস্ক

লিওনেল মেসি

লিওনেল মেসি বার্সেলোনার হয়ে ১৭ বছরের ক্যারিয়ারে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন চারটি। লা লিগা শিরোপা জিতেছেন দশটি। যদিও সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগের স্বাদ পেয়েছেন ২০১৫ সালে। এবার পিএসজির হয়ে তিনি ইউরোপিয়ান মুকুট জিততে চান।

আজ পিএসজির খেলোয়াড় হিসেবে প্রথম সংবাদ সম্মেলনে মেসি বলেছেন, আমার লক্ষ্য ও স্বপ্ন হলো আরেকবার চ্যাম্পিয়ন্স লিগ জয় করা। আমি মনে করি এটা জেতার মতো দল আমাদের আছে।

এদিকে ইউরোপের অন্যতম শীর্ষ ক্লাব হয়ে ওঠা পিএসজিও প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার স্বপ্নে বিভোর। ২০২০ সালের ফাইনালে দলটি বায়ার্ন মিউনিখের কাছে হেরে গিয়েছিল।  

পিএসজিতে নাম লেখানো নিয়ে মেসি বলেন, আমি এখানে এসে অনেক খুশি। ক্যারিয়ারের শুরু থেকেই আমি খেলতে ও শিরোপা জিততে ভালোবাসি। পিএসজি এখন সব ধরণের শিরোপা জিততে লড়াই করছে। আমি এ লক্ষ্যের সঙ্গে একাত্ম হয়ে শিরোপার লড়াই জিততে চাই। এ কারণেই আমি এ ক্লাবে এসেছি। আশা করি আমরা এটা পারব।

তিনি বলেন, আমি প্যারিসকে ধন্যবাদ জানাই। সময়টাও রোমাঞ্চকর। আমি নিশ্চিত দলটির হয়ে আমি সময়টাকে উপভোগ করতে চলেছি।

পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে ধন্যবাদ জানিয়ে মেসি বলেন, প্রথমত কথা রাখার জন্য ধন্যবাদ জানাই প্রেসিডেন্টকে। আমি অনেক খুশি। আপনারা জানেন, দীর্ঘ সময় খেলার পর বার্সেলোনা ছেড়ে আসা আমার জন্য কঠিন ছিল। কিন্তু এখানে আসার পর থেকে আমার ভালো লাগছে এবং আমি চেয়েছিলাম সাইনিংটা যেন খুব দ্রুতই হয়ে যায়। পরিবারকে নিয়ে প্যারিসের সময়টা আমি উপভোগ করছি। এখন চাইছি দ্রুত অনুশীলন করতে আর সতীর্থদের সঙ্গে কাজ শুরু করে দিতে।

বার্সেলোনার সমর্থকদের হতাশ করা আর সাবেক ক্লাবের মুখোমুখি হওয়া নিয়ে প্রশ্নের জবাবে মেসি বলেন, আসলে আমি কোথায় যাচ্ছি তা না জেনেই বার্সেলোনা ছেড়ে দেয়ার বিষয়টি ছিল অত্যন্ত জটিল। বার্সেলোনা আমার বাড়ি। আমি শৈশব থেকে সেখানে ছিলাম। তারাও জানত, আমি কোনো একটি শক্তিশালী টিমেই যাব। এমন একটি টিম, যারা চ্যাম্পিয়ন্স লিগ জিততে চায়। জানি, আমার ও পিএসজির লক্ষ্য একই। এবং আমি আরো বড় থেকে বড় হতে চাই।

৩৪ বছর বয়সী ফুটবলার বলেন, জানি না বার্সেলোনার মুখোমুখি আমি হতে পারব কিনা। বার্সেলোনায় ফিরে যেতে পারলে ভালোই হবে। আরেকটি জার্সি গায়ে দিয়ে সেখানে খেলাটা আমার জন্য অদ্ভুত অনুভুতির হবে।

পিএসজি সমর্থকদের উদ্দেশে মেসি বলেছেন, আমি খুবই কৃতজ্ঞকৃতজ্ঞ রাস্তায় যেসব মানুষ আমার জন্য ভালোবাসা দেখাচ্ছেন তাদের প্রতি। বার্সেলোনায় থাকতেই প্রেসের লোকজন আমাকে এটা বলেছে। এসব বিষয় আমি স্পেনে দেখে অভ্যস্ত। এখন আমি প্যারিসেও এটা অবলোকন করছি। রাস্তায় তাদের (সমর্থক) দেখতে পাওয়াটা অবিশ্বাস্য। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। এখন তাদের দেখতে চাই এই শহর আর স্টেডিয়ামে। অবিশ্বাস্য একটি বছর হতে চলেছে এবং আমরা একত্রে সময়টা উপভোগ করব।

পিএসজির জার্সিতে কবে নাগাদ খেলতে পারবেন, সেই প্রশ্নের জবাবে মেসি বলেছেন, আসলে আমি জানি না। আমি ছুটিতে ছিলাম, এখন সবকিছু একেবারেই নতুন। গতকাল আমি টেকনিকাল স্টাফের সঙ্গে কথা বলেছি, হয়তো আমার একটি প্রাক-মৌসুম লাগবে। আমি অনুশীলন শুরু করতে যাচ্ছি এবং আশা করি খুব তাড়াতাড়িই আমি খেলতে পারব। স্টাফরা বললেই আমি খেলতে পারব।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন