বৃহস্পতিবার | সেপ্টেম্বর ১৬, ২০২১ | ১ আশ্বিন ১৪২৮

শিল্প বাণিজ্য

জাগো ফাউন্ডেশনকে সাড়ে ৪ কোটি টাকার অনুদান দিল সামিট ও বেক্সিমকো

জাগো ফাউন্ডেশনকে সাড়ে কোটি টাকার বার্ষিক মিলিত অনুদান প্রদান করেছে সামিট করপোরেশন বেক্সিমকো হোল্ডিংস। সারা দেশে চার হাজার শিক্ষার্থীর পড়াশোনা খরচ বহনে জাগোকে অনুদান দেয় প্রতিষ্ঠান দুটি। উপলক্ষে গতকাল জাগো ফাউন্ডেশন একটি ভার্চুয়াল চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন সামিট গ্রুপ অব কোম্পানির পরিচালক ফাদিয়া খান, আজিজা আজিজ খান সালমান খান এবং বেক্সিমকোর গ্রুপ ডিরেক্টর আজমল কবির নির্বাহী পরিচালক সামিরা জুবেরী হিমিকা। এছাড়া ছিলেন জাগোর প্রথম ব্যাচের দুই ছাত্র ফাতেমা লেনিন। ভার্চুয়াল চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নবনীতা চৌধুরী।

সামিট গ্রুপ অব কোম্পানিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান বলেন, সারা বাংলাদেশে জাগোর দরিদ্র শিক্ষার্থীদের ওয়েবভিত্তিক শিক্ষার মডেল হয়তো ভবিষ্যতের পড়াশোনারই মডেল। জাগো শিক্ষায় আইসিটি ব্যবহারের জন্য ইউনেস্কো বাদশাহ হামাদ বিন ঈসা আল-খলিফা পুরস্কার পেয়েছে, তেমনি তারা নোবেল পুরস্কারের দাবিদার।

বেক্সিমকো গ্রুপের বোর্ডের উপদেষ্টা শায়ান এফ রহমান বলেন, বেক্সিমকো এবং সামিটকে সঙ্গে নিয়ে জাগোর মাধ্যমে চার হাজার সুবিধাবঞ্চিত শিশুকে দূরশিক্ষণের ব্যবস্থা করে দিতে পেরে আমরা গর্বিত।

জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা করভি রাকসান্দ বলেন, আমি আশা করি উদ্যোগ অন্য করপোরেটদের এগিয়ে আসতে অনুপ্রেরণা জোগাবে এবং সমাজে একটি পরিবর্তন আনবে। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন