ফেডারেল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান ফেডারেল ইন্স্যুরেন্স লিমিটেড চলতি ২০২১ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে তথ্য জানা গেছে। আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১৫ পয়সা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় পয়সা বেড়েছে।

অন্যদিকে চলতি হিসাব বছরের ছয় মাসে (জানুয়ারি-জুন) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪২ পয়সা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে ১৩ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৯৫ পয়সা।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২৭ পয়সা। ৩১ মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৭৩ পয়সা। ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। এর মধ্যে শতাংশ নগদ শতাংশ বোনাস লভ্যাংশ।  সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ অনুমোদন করে কোম্পানটির পর্ষদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন