প্রথম প্রান্তিকে মুনাফা থেকে লোকসানে

২ কোটি টাকা ব্যয়ে ফ্লোর কিনবে মাইডাস ফাইন্যান্স

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকবহির্ভূত আর্থিক খাতের কোম্পানি মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের পরিচালনা পর্ষদ প্রায় কোটি টাকা ব্যয়ে ফ্লোর স্পেস কেনার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানিটি মাইডাস সেন্টারের দক্ষিণ দিকে অবস্থিত ধানমন্ডির হাউজ , রোড ১৬-এর ১১তম ফ্লোরের অর্ধেক কিনবে। জায়গায় মাইডাসের তিনটি কার পার্কিং স্থানান্তর করা হবে। ফ্লোর কিনতে মাইডাস ফাইন্যান্সিংয়ের কোটি ৭১ লাখ ৩৪ হাজার ৯৯৮ টাকা ব্যয় হবে। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ২০ সেপ্টেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। ইজিএম-সংক্রান্ত রেকর্ড তারিখ ২৫ আগস্ট নির্ধারণ করা হয়েছে।

এদিকে চলতি ২০২১ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে টাকা ৭৮ পয়সা। আগের বছরের একই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১১ পয়সা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা থেকে লোকসানে রয়েছে। ৩১ মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে টাকা ৯১ পয়সা।

মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড সর্বশেষ ২০২০ হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন