সিলেটে একদিনে করোনায় মৃত্যু সর্বোচ্চ

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

সিলেটে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সিলেট বিভাগে করোনায় সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত ৩০ জুলাই ও ২৮ জুলাই একদিনে বিভাগে সর্বোচ্চ ১৭ জনের মৃত্যু হয়

এছাড়া গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল পর্যন্ত) সিলেট বিভাগে আরও ৭১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। একইসময়ে সিলেটে সুস্থ হয়েছেন ৩০৩ জন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫৭ জন করোনায় আক্রান্ত রোগী।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করা শনাক্ত হওয়া ৭১৫ জনকে নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৪২ হাজার ৭৩০ জনের। নতুন শনাক্ত হওয়া ৭১৫ জনের মধ্যে ৪১৬ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জ জেলার ৯৭ জন, হবিগঞ্জের ৩৮ জন ও মৌলভীবাজার জেলার ১২৬ জন। এছাড়া সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৩৮ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘন্টায় সিলেটে বিভাগে শনাক্তের হার ৩৭ দশমিক ৪৩ শতাংশ। বিভাগে নতুন করে মারা যাওয়া ২০ জন রোগীর মধ্যে ৯ জন সিলেট জেলার, ৩ জন সুনামগঞ্জ ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এছাড়া সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭ রোগী করোনায় মারা গেছেন। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৭৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫৭ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ১১৬ জন, ৩ জন সুনামগঞ্জে, হবিগঞ্জ জেলার ৫ জন, মৌলভীবাজারে ৮ জন ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৭১ জন। এর মধ্যে শুধু সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন ৩০৪ জন রোগী।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৩০৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ২১৯ জন সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৩১ হাজার ৯৭৩ জন।

এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ১৯২ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে সিলেট ৭২, সুনামগঞ্জ ৬৫, হবিগঞ্জ ৪৬ ও মৌলভীবাজার জেলায় ৩০ জন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ১৩৭ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন